Back to Question Center
0

স্যামম্যাট এক্সপার্ট ওয়েব স্ক্রাপিং সরঞ্জামগুলি বাস্তবায়নের 10 উপায় বর্ণনা করে

1 answers:

ওয়েব স্ক্র্যাপিং অনেক উপায়ে করা হয়, এবং বিভিন্ন আছে একটি নির্দিষ্ট টাস্ক সম্পন্ন করার পদ্ধতি এটা কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রগুলিতে সক্রিয় উন্নয়ন, উচ্চাভিলাষী প্রবর্তন এবং বিশিষ্ট সাফল্যগুলির সাথে একটি উন্নত ক্ষেত্র, মানব-কম্পিউটার ইন্টারঅ্যাকশন, এবং টেক্সট প্রসেসিং। ওয়েব স্ক্র্যাপিং সরঞ্জামগুলি আনন্দের ফরম্যাটগুলি দিয়ে আপনাকে প্রদান করা তথ্যগুলি ডাউনলোড, ডাউনলোড এবং বের করে দিন। বিভিন্ন সরঞ্জাম আপনাকে কয়েক সেকেন্ডের কয়েক সেকেন্ডের মধ্যে URL থেকে হাজার হাজার তথ্য সংগ্রহ করতে দেয়। ওয়েব স্ক্র্যাপিং সরঞ্জামগুলি ব্যবহার করার কিছু উপায় এখানে রয়েছে।

1. বিষয়বস্তু এবং অনুসারী

প্রতিযোগীদের ব্লগ এবং সামাজিক মিডিয়া প্রোফাইলগুলি বিষয়বস্তু বিশ্লেষণের জন্য একটি ভাল জায়গা। সম্ভবত, এটি আপনার জন্য গ্লাসস্রেরপার কৌশলগুলি ব্যবহার করে এবং আপনার ব্যবসার প্রতিদ্বন্দ্বীদের ভিত্তি গড়ে তুলতে দরজাগুলি খুলবে। আপনি তাদের কতগুলি অনুগামীদের দেখতে পারেন এবং কতজন লোক তাদের পৃষ্ঠার পর্যালোচনা ও পছন্দ করছেন তা দেখতে পারেন। উত্তোলিত তথ্যগুলি আপনাকে আপনার প্রতিদ্বন্দ্বী সম্পর্কে তথ্য সংগ্রহ করতে সহায়তা করে, সোশ্যাল মিডিয়াতে আপনার ব্র্যান্ডের আরো অনুসরণকারী প্রদান করে এবং আপনার ওয়েবসাইটের আরো ট্র্যাফিকে ড্রাইভ করতে পারে।

2. ডিটেকশন

একটি ভাল টুকরা সাহায্য করবে, সনাক্ত, পরিশ্রমে এবং বিভিন্ন ওয়েব পেজ থেকে তথ্য প্রাপ্ত। আমরা সহজেই আমাদের প্রতিযোগীদের নাড়ি ধরে আমাদের আঙ্গুল রাখা এবং তাদের পণ্য, প্রচারমূলক প্রচারাভিযান, ব্লগ পোস্ট, এবং বিপণন কৌশল ধারণা পেতে পারেন। উত্তোলিত ডেটা দিয়ে, আমরা আমাদের ব্র্যান্ডের মার্কেটিং কৌশলগুলি সামঞ্জস্য করতে পারি এবং এই পরিবর্তন অবশ্যই আমাদের ব্যবসাকে উপকৃত করবে।

3. পর্যালোচনা

আপনি কিভাবে Yelp, গুগল, Trustpilot, TripAdvisor, Zomato, অ্যামাজন এবং ইয়াহু ইয়াহু থেকে দরকারী তথ্য পরিমাপ করতে পারেন কিভাবে গ্রাহকদের দেখতে তাদের পর্যালোচনা করেছেন সোডিয়াম মিডিয়া সাইটগুলি চালু করুন এবং স্ক্র্যাপেড করা দরকারী ডেটা পেতে ব্রান্ডের বা পণ্যগুলি সন্ধান করুন। এই scraped তথ্য প্রতিদ্বন্দ্বী এর দুর্বলতা, অভিযোগ, এবং বিষয় থেকে লাভ করতে ব্যবহার করা যেতে পারে।

4. মূল্য তুলনা

আপনি মূল্য তুলনা এবং ট্র্যাকিং জন্য তথ্য scrape পারেন। আপনার প্রতিযোগীদের একটি নির্দিষ্ট পণ্য জন্য চার্জ করা হয় এবং একই সিরিজের পণ্য তাদের ওয়েবসাইটগুলিতে উপস্থিত হয় তা জানতে এটি গুরুত্বপূর্ণ। মূল্য তুলনা অনলাইন খুচরো জন্য গুরুত্বপূর্ণ, এবং scraped তথ্য একটি ভাল উপায় দাম তুলনা করার একমাত্র উপায়। উদাহরণস্বরূপ, মুদি দোকানের শিকল (Sainsbury, Waitrose, এবং টেসো) তাদের মূল্য কৌশলগুলির আবশ্যক অংশ হিসাবে ওয়েব স্ক্র্যাপিং ব্যবহার করে।.তারা প্রতিদিন একাধিক আইটেমের স্ক্র্যাপ এবং তাদের বিভিন্ন পণ্যগুলির মূল্যগুলির তুলনা করার জন্য এই তথ্যটি ব্যবহার করে।

5. সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান

একটি সাইট আসার ট্রাফিক বিভিন্ন চ্যানেলের মাধ্যমে আসে যেমন অর্থপ্রদত্ত ট্রাফিক, সামাজিক মিডিয়া ট্র্যাফিক, ইমেইল, রেফারাল এবং অন্যান্য। আমাদের অনেকের জন্য, এটি একটি জৈব অনুসন্ধান যা পাইটির বড় অংশকে বড় করে তোলে। কিন্তু অন্যদের জন্য, এই ট্র্যাফিক কিছুই মানে এবং তারা সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান অন্য কোন কৌশল তুলনায় আরো ফোকাস।

6. বাজার গবেষণা

সকল ব্যবসায়ীরা জানেন যে বাজার গবেষণা ব্যবসাটির একটি অপরিহার্য অংশ। আপনি বাজার গবেষণা মাধ্যমে সুযোগ, প্রবণতা, এবং হুমকি চেক করতে হবে। একবার প্রতিযোগীদের সাইটগুলি থেকে তথ্য সরাবার পর, সমস্ত তথ্য সহজেই পাওয়া যায় এবং সঠিক বাজার গবেষণার সাথে আপনার ব্যবসা কিভাবে বাড়ানো যায় তা সম্পর্কে আপনি ধারণা পেতে পারেন। ওয়েব স্ক্রাপারগুলি বাজার গবেষণা সংস্থা, বিশ্লেষণী প্রদানকারী, অনলাইন ডিরেক্টরি, সংবাদ ওয়েবসাইট এবং শিল্প ব্লগ থেকে প্রয়োজনীয় তথ্য বের করতে পারে। আপনি এই ডেটা ব্যবহার করতে এবং বিশ্বব্যাপী আপনার নেটওয়ার্ক প্রসারিত করতে পারেন।

7. চাকরী হান্টিং এবং নিয়োগ

আপনি যদি একটি নতুন চাকরি খুঁজছেন, আপনি ডজন ডজন কাজ বোর্ড, সামাজিক মিডিয়া সাইট, এবং ফোরাম scrape করা উচিত। আপনি ডিজিটাল বুলেটিন সাইট এবং শ্রেণীবদ্ধ তালিকা থেকেও দরকারী তথ্য পেতে পারেন। এবং যদি আপনি আপনার প্রতিষ্ঠানের জন্য উপযুক্ত প্রার্থীদের খুঁজছেন, আপনি স্ক্র্যাপড ডেটা চালু করতে পারেন এবং আপনার প্রয়োজনীয়তাগুলির উপর ভিত্তি করে ফলাফলগুলি ফিল্টার করতে পারেন। কোনও ভাবেই, ওয়েব স্ক্র্যাপিং টুলগুলি আপনাকে কাজের বাজারে কী ঘটছে, কিভাবে সঠিক প্রার্থীকে ভাড়া দিতে হয় এবং একটি স্বপ্নের কাজটি কিভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে আপনাকে দরকারী তথ্য পেতে হবে।

8. পণ্য এবং পরিষেবাগুলি

আমরা সবাই ইন্টারনেটে পণ্য ও পরিষেবাগুলি কিনেছি। একটি গ্রাহক হিসাবে, আমরা দরকারী তথ্য প্রাপ্ত করার জন্য ডিরেক্টরিগুলির অনুলিপি এবং সমষ্টিগত করতে পারি। আমরা দাম এবং পর্যালোচনা তুলনা করতে পারেন যা পণ্য এবং পরিষেবা সবচেয়ে উপযুক্ত। উদাহরণস্বরূপ, আপনি বিভিন্ন ধরনের সাইট থেকে আপনার প্রয়োজনীয়তার সাথে মিলিত ব্যবহৃত যানবাহনগুলির তালিকা সংকলন করতে পারেন। বিকল্পভাবে, আপনি বিভিন্ন স্মার্টফোনের পর্যালোচনাগুলি পরীক্ষা করতে পারেন যা কোনও ব্র্যান্ডের অন্যজনের উপর আধিপত্য করার ধারণা আছে। স্মার্টফোনগুলির মধ্যে কয়েকটি হল আইফোন, উইন্ডোজ মোবাইল এবং ব্ল্যাকবেরি।

9. আর্থিক পরিকল্পনা

ওয়েব স্ক্র্যাপিং সরঞ্জামগুলির সাথে, আপনি স্টক এক্সচেঞ্জ সাইটগুলি, সম্পত্তি ওয়েবসাইটগুলি থেকে তথ্য খণ্ডিত করতে পারেন, এবং বিভিন্ন পোর্টালগুলির পর্যালোচনাগুলি পরীক্ষা করতে পারেন আর্থিক লাভের জন্য আপনার বর্তমান মার্কেটিং প্রবণতাগুলির সম্পর্কে অবগত থাকা প্রয়োজন এমন তথ্য সংগ্রহের জন্য এটি সহজ করে তুলবে।

10. কিনতে বা ভাড়া খুঁজছেন

ওয়েব স্ক্র্যাপিং এর একটি ভাল ধারণা জন্য, আপনি রিয়েল এস্টেট সংস্থাগুলি বিবেচনা করা উচিত। আপনি যদি কিছু কিনতে বা ভাড়ার জন্য খুঁজছেন, তবে আপনার কাছে স্প্রে করার তথ্য অবশ্যই স্প্রে করতে হবে এবং আপনার কাছে কোনও ধারণা থাকতে হবে যে আপনার কোনও সম্পত্তিটি আপনাকে সবচেয়ে বেশি উপযুক্ত করবে। বাড়ির শিকারী হিসাবে, আপনি বিভিন্ন এজেন্ট, তালিকা, সমষ্টি সাইটগুলি থেকে সুসংগঠিত ডেটাসেট তৈরি করতে পারেন।

December 14, 2017
স্যামম্যাট এক্সপার্ট ওয়েব স্ক্রাপিং সরঞ্জামগুলি বাস্তবায়নের 10 উপায় বর্ণনা করে
Reply