Back to Question Center
0

মিউচুল শেয়ারস 5 ট্রেন্ডিং সামগ্রী বা ডেটা স্ক্র্যাপিং টেকনিকস

1 answers:

(২)

ওয়েব স্ক্র্যাপিং একটি উন্নত উপাত্ত তথ্য নিষ্কাশন বা কন্টেন্ট খনির. এই কৌশলটি লক্ষ্য বিভিন্ন ওয়েব পেজ থেকে দরকারী তথ্য প্রাপ্ত এবং স্প্রেডশীট, সিএসভি এবং ডাটাবেস হিসাবে বোধগম্য ফরম্যাটে রূপান্তরিত হয়. এটি উল্লেখযোগ্য যে ডেটা স্ক্র্যাপিংয়ের সম্ভাব্য সম্ভাব্য পরিস্থিতি এবং পাবলিক প্রতিষ্ঠান, উদ্যোগ, পেশাদার, গবেষক এবং অলাভজনক সংস্থার তথ্য প্রায় প্রতিদিন. ব্লগ এবং সাইটগুলি থেকে লক্ষ্যবস্তু ডেটা এক্সট্রাক্ট করার মাধ্যমে আমাদের ব্যবসাগুলিতে কার্যকর সিদ্ধান্ত নিতে সহায়তা করে. নিম্নোক্ত পাঁচটি ডেটা বা কন্টেন্ট স্ক্র্যাপিং কৌশলগুলি এই দিনগুলিতে প্রচলিত আছে - tipo de planos.

1. এইচটিএমএল কনটেন্ট

সব ওয়েব পেজ এইচটিএমএল দ্বারা পরিচালিত হয়, যা ডেভেলপিং ওয়েবসাইটগুলির মৌলিক ভাষা বলে মনে করা হয়. এই ডেটা বা কন্টেন্ট স্ক্র্যাপিং টেকনিকের মধ্যে, HTML ফরম্যাটে সংজ্ঞায়িত করা বিষয়বস্তু বন্ধনীগুলিতে প্রদর্শিত হয় এবং একটি পাঠযোগ্য বিন্যাসে স্ক্র্যাপ করা হয়. এই টেকনিকের উদ্দেশ্যটি HTML দস্তাবেজগুলি পড়তে এবং দৃশ্যমান ওয়েব পৃষ্ঠাগুলির মধ্যে রূপান্তর করার জন্য. বিষয়বস্তু গ্রেবার হল এমন একটি ডেটা স্ক্র্যাপিং টুল যা সহজেই এইচটিএমএল ডকুমেন্ট থেকে তথ্য বের করতে সাহায্য করে.

2. ডায়নামিক ওয়েবসাইট টেকনিক

এটি বিভিন্ন গতিশীল সাইটগুলিতে তথ্য নিষ্কাশন করা চ্যালেঞ্জ করা হবে. সুতরাং, আপনি বুঝতে পারেন কিভাবে জাভাস্ক্রিপ্ট কাজ করে এবং এটি কিভাবে এটি সঙ্গে গতিশীল ওয়েবসাইট থেকে তথ্য নিষ্কাশন করা. উদাহরণস্বরূপ, এইচটিএমএল স্ক্রিপ্ট ব্যবহার করে, আপনি অস্থায়ী ডাটাকে একটি সংগঠিত ফর্ম রূপে রূপান্তর করতে পারেন, আপনার অনলাইন ব্যবসাকে বাড়িয়ে তুলতে এবং আপনার ওয়েবসাইটের সামগ্রিক কর্মক্ষমতা বৃদ্ধি করতে পারেন।. ডেটা সঠিকভাবে বের করতে, আপনাকে সঠিক সফ্টওয়্যার ব্যবহার করতে হবে যেমন আমদানি. io, যা সামান্য সমন্বয় করা প্রয়োজন যাতে আপনি পেতে গতিশীল কন্টেন্ট মার্ক আপ হয়.

3. XPath টেকনিক

XPath কৌশল ওয়েব স্ক্র্যাপিং এর একটি জটিল দিক . এক্সএমএল এবং এইচটিএমএল বিন্যাসে উপাদান নির্বাচন করার জন্য এটি সাধারণ সিনট্যাক্স. আপনি যে তথ্যটি বের করতে চান তা হাইলাইট করার সময়, আপনার নির্বাচিত স্ক্রাচারটি তা পাঠযোগ্য এবং আকার পরিবর্তনযোগ্য রূপে রূপান্তরিত করবে. ওয়েব স্ক্র্যাপিং সরঞ্জামগুলির বেশিরভাগই ওয়েব পৃষ্ঠাগুলি থেকে তথ্য বের করে কেবল যখন আপনি তথ্য হাইলাইট করেন, তবে XPath- ভিত্তিক সরঞ্জামগুলি আপনার পক্ষে সহজতর করে আপনার পছন্দ অনুসারে তথ্য নির্বাচন এবং নিষ্কাশন পরিচালনা করে.

4. রেগুলার এক্সপ্রেশন

রেগুলার এক্সপ্রেশনের সাথে, স্ট্রিংগুলির মধ্যে ইচ্ছাগুলির অভিব্যক্তিগুলি লিখতে এবং দৈত্য ওয়েবসাইটগুলি থেকে দরকারী টেক্সট বের করা সহজ. কিমোনো ব্যবহার করে, আপনি ইন্টারনেটে বিভিন্ন ধরনের কাজ করতে পারেন এবং নিয়মিত অভিব্যক্তিগুলিকে আরও ভালভাবে পরিচালনা করতে পারেন. উদাহরণস্বরূপ, যদি কোনও ওয়েব পৃষ্ঠাতে একটি সম্পূর্ণ ঠিকানা এবং একটি কোম্পানীর যোগাযোগের বিবরণ থাকে, আপনি সহজে এই ডেটা সংরক্ষণ করতে পারেন এবং কিবোর্ড ব্যবহার করে ওয়েব স্ক্রাপিং প্রোগ্রামগুলি. আপনি আপনার স্বচ্ছন্দে জন্য পৃথক টেক্সট মধ্যে ঠিকানা গ্রন্থে বিভক্ত রেগুলার এক্সপ্রেশন চেষ্টা করতে পারেন.

5. সিনেটিক্যাল অ্যানোটেশন রেকগনিশন

ওয়েব পেজ স্ক্র্যাপ করা হচ্ছে সিমান্তিক মেকআপ, এনাটেশন বা মেটাডেটাকে আলিঙ্গন করতে পারে, এবং এই তথ্যটি নির্দিষ্ট ডেটা স্নিপেটগুলি সনাক্ত করতে ব্যবহৃত হয়. যদি একটি ওয়েব পৃষ্ঠাতে টীকাটি এম্বেড করা হয়, তবে সিনট্যাক্স্যান্ট অ্যানোটেশন স্বীকৃতি হচ্ছে একমাত্র কৌশল যাটি পছন্দসই ফলাফলগুলি প্রদর্শন করবে এবং গুণগতভাবে আপোষহীন আপনার এক্সট্র্যাক্টড ডেটা সঞ্চয় করবে. তাই, আপনি একটি ওয়েব স্ক্রাপার ব্যবহার করতে পারেন যা বিভিন্ন স্ক্রিপ্ট থেকে ডেটা স্কিমা পুনরুদ্ধার করতে পারে এবং সুবিধাজনক নির্দেশাবলী বিভিন্ন ওয়েবসাইট থেকে সহজেই পেতে পারে.

(4২) (4২) (4২) (4২) (4২)
December 22, 2017