Back to Question Center
0

ম্যালওয়ার থেকে এড়িয়ে যাওয়া থেকে মিমাংসা থেকে নির্দেশিকা

1 answers:

ইমেল স্প্যাম এবং ইন্টারনেট হ্যাকারগুলি আপনার ব্যক্তিগত কম্পিউটার এবং তথ্য সহজে অ্যাক্সেস করে। একটি মুহূর্ত বা দুই জন্য, আপনার অ্যাক্সেস সীমাবদ্ধ যার মানে আপনি আপনার ফাইল কোন খোলা, ভাগ বা মুছে ফেলতে পারে না। হ্যাকাররা আপনাকে আপনার ব্যক্তিগত কম্পিউটার অ্যাক্সেস পুনরায় ফিরে পেতে আগে মুক্তিপণ প্রদান করতে বলে। অবশ্যই, অনেকগুলি সফটওয়্যার, প্রোগ্রাম এবং সরঞ্জাম রয়েছে যা আপনি অনলাইনে আক্রমণের সংখ্যা কমাতে ডাউনলোড করতে পারেন। বেশিরভাগ সফটওয়্যার এবং প্রোগ্রামগুলি ভাইরাল এবং ম্যালওয়্যার আক্রমণ প্রতিরোধ করে, কিন্তু আপনার কম্পিউটারটি সম্পূর্ণ নিরাপদ রাখে না। এটি, এইভাবে গুরুত্বপূর্ণ, আপনি এই সরঞ্জামগুলি উপর নির্ভর করে না এবং বিকল্প সন্ধান করুন।

স্যামাল্ট ডিজিটাল সার্ভিসেসের গ্রাহক সাফল্যের ম্যানেজার অ্যান্ড্রু দিয়েন এই উপদেষ্টাকে বহুমূল্য অ্যান্টি-ম্যালওয়্যারের ধারণা প্রদান করেন।

ভাগ্যক্রমে, আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য আপনার কম্পিউটার প্রকৌশলী বা প্রোগ্রামের সাহায্যে আপনার প্রয়োজন নেই কারণ এই ব্যাপারে আপনাকে সাহায্য করার জন্য বিভিন্ন সরঞ্জাম এবং প্রোগ্রাম আছে। আপনি নিশ্চিত করতে হবে যে আপনি একটি অ্যান্টিভাইরাস সফটওয়্যার ইনস্টল করেছেন। এটি একটি নিয়মিত ভিত্তিতে আপডেট করাও গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে আপনার পছন্দের পরিষেবাটি আপডেট করা হয়েছে এবং সেরা এক। ইন্টারনেট ব্যবহার করার সময় আপনাকে এটি রাখা উচিত যাতে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমকে স্ক্যান করে এবং আপনার কি কি ঘটছে তা আপডেট করে রাখে। আপনি সম্ভাব্য হুমকি সম্পর্কে আরো জানতে এবং তাদের পরিত্রাণ পেতে নিজে নিজে চেক করতে পারেন।

(২)

আপনি যখন একটি সফ্টওয়্যার ডাউনলোড করেন এবং তার ট্রায়ালটি ব্যবহার করছেন, তখন এটি কেনার আগে তার বৈশিষ্ট্য চেক করা গুরুত্বপূর্ণ। সঠিক এন্টিভাইরাস প্রোগ্রামটি নির্বাচন করার আগে ইন্টারনেটের সাথে অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিও তুলনা করা যায় এবং যাচাই করা যায়। নিশ্চিত করুন যে আপনার অ্যান্টিভাইরাস টুলটি আপনার তথ্য সুরক্ষিত রাখতে সক্ষম। এটা ডাউনলোড করা এবং একটি পুনর্নবীকরণ এবং খাঁটি ওয়েবসাইট অন্তর্গত সহজ হওয়া উচিত। অ্যান্টিভাইরাস সফটওয়্যারটি অ-বৈধ উত্স থেকে ডাউনলোড করার দরকার নেই। এমনকি বৈধ সাইটগুলি প্রায়ই এমন প্রোগ্রামগুলিকে সংক্রামিত করে যা থেকে দূরে থাকা ভাল।

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করার সময় আসে, আপনি আপনার কম্পিউটার সিস্টেমে ইনস্টল করা হচ্ছে কি মনোযোগ দিতে হবে। এই প্রক্রিয়ার সময়, আপনি পপ-আপ উইন্ডোতে ক্লিক করবেন না বা কিছু অপরিচিত জিনিস ইনস্টল করবেন না। আপনার সিস্টেমে ব্রাউজার অ্যাড-অন এবং টুলবার ইনস্টল করার চেষ্টা করবে এমন সম্ভাবনা রয়েছে, আপনার ব্যক্তিগত কম্পিউটার থেকে এই জিনিসগুলিকে দূরে রাখা উচিত যেমনটি উল্লেখযোগ্য সংখ্যায় ভাইরাস এবং ম্যালওয়ার রয়েছে।

এটি এমন কোন ভুল হবে না যে সেখানে প্রচুর সংখ্যক ওয়েব ব্রাউজার আছে। এইগুলি আমাদেরকে বিভ্রান্ত করে তোলে কারণ সেগুলি সব ভাল দেখাচ্ছে এবং প্রচুর বৈশিষ্ট্যগুলি অফার করে। একটি ব্রাউজার ডাউনলোড এবং ইনস্টল করার সময়, আপনি এটি সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যযুক্ত এবং এন্টিভাইরাস সরঞ্জাম সহ এটি নিশ্চিত করা উচিত।

শেষ কিন্তু অন্তত আপনি একটি ভাল উপায় আপনার ব্রাউজার সঙ্গে একটি অ্যান্টিভাইরাস সফটওয়্যার চালাতে সক্ষম হতে হবে না। আপনি সংযুক্তি খুলতে এবং কোন সমস্যা ছাড়া খাঁটি লিঙ্ক ক্লিক করতে পারবেন। একই সময়ে, আপনাকে অজানা ইমেল সংযুক্তি এবং পপ-আপ উইন্ডো থেকে দূরে রাখা উচিত যেন তারা বড় সংখ্যাগুলিতে ভাইরাস ধারণ করতে পারে সম্ভাব্য ভাইরাল আক্রমণগুলি প্রতিরোধ করার জন্য সপ্তাহে দুইবার আপনার কম্পিউটার সিস্টেম স্ক্যান করুন। আপনি আপনার কম্পিউটারকে সংক্রামিত হতে পারে এমন কিছু জানার জন্য জানালা ছেড়ে যান।

. Source - graphic design studios san francisco
November 28, 2017