Back to Question Center
0

রেফারেল স্প্যাম সঙ্গে ফেড্ডা ফেড আপ? & Ndash মিমোল্টের গাইডগুলি অনুসরণ করুন

1 answers:

গুগল এনালিটিক্স ওয়েবসাইট মালিকদের জন্য অত্যন্ত সহায়ক বলে এটা ভুল হবে না যেহেতু এটি আপনার ওয়েবসাইটে কি ঘটছে তা সম্পর্কে তথ্য এবং অন্তর্দৃষ্টি প্রদান করে এবং এটি কতখানি ট্র্যাফিক এটি পায়। গুগল অ্যানালিটিকস হিট সংখ্যা, বাউন্স রেট, কিনা ট্র্যাফিক জৈব বা অজৈব, এবং সেইসাথে যা আপনার সাইটের সবচেয়ে বিখ্যাত এবং ব্যাপকভাবে দেখা পেজগুলির মূল্যায়ন করতে সহায়তা করে। এটা খুবই দুর্ভাগ্যজনক যে রেফারেল স্প্যাম সাম্প্রতিক মাসগুলিতে গুগল এনালিটিক্সকে আঘাত করেছে, যার অর্থ আপনার প্রতিবেদনগুলি অস্পষ্ট এবং কম সহায়ক হবে। সম্প্রতি, স্প্যামিং ইউআরএল এর একটি বড় সংখ্যা পাওয়া গেছে যে ট্রাফিক চালানোর জন্য মানুষের মনোযোগ আকর্ষণ করে।

এখানে, জ্যাক মিলার, সেমাল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, কিভাবে গুগল অ্যানালিটিক্স রেফারেল স্প্যাম থেকে পরিত্রাণ পেতে সংক্ষিপ্ত বিবরণ দিয়েছেন।

আপনার রিপোর্ট প্রভাবিত হয়?

রিপোর্টগুলি প্রভাবিত হয় তা বুঝতে পেরে অনেক লোক বিভ্রান্ত হয়। আপনি লক্ষ্য করতে হবে প্রথম জিনিস আপনি প্রতি দিন পাওয়া হচ্ছে কত বার। আপনি যদি প্রত্যাশিত তুলনায় উল্লেখযোগ্য সংখ্যক দেখে থাকেন তবে এটি একটি স্প্যাম বা হ্যাকার আপনার সাইটে আঘাত করেছে এমন একটি চিহ্ন হতে পারে। আপনার ওয়েবসাইটের বিস্তারিত চেক করতে আপনাকে Google Analytics এ লগ ইন করতে হবে।

(২)

রেফারেল স্প্যাম কিভাবে প্রতিরোধ করবেন?

এটি সত্য যে গুগল অ্যানালিটিকস ওয়েবসাইট মালিকদের এবং ওয়েবমাস্টারের প্রত্যাশাগুলো আসার জন্য তার সর্বোত্তম চেষ্টা করে। এখনও, এটি সম্ভাব্য স্প্রেড স্প্যাম দ্বারা আঘাত করা হবে। এটিকে প্রতিরোধ করতে, আপনাকে প্রাসঙ্গিক প্লাগইন এবং সফ্টওয়্যার ইনস্টল করতে হবে, যা আপনাকে জাল ট্রাফিক পরিত্রাণ পেতে দেয়। হ্যাকাররা আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ডগুলি ক্র্যাক করার চেষ্টা করছে, এটি আপনার লগইন বিশদ পরিবর্তন করার আগেই খুব দেরি হয়ে গেছে এবং আপনি আপনার বেশিরভাগ তথ্য হারায়। বেশিরভাগ ক্ষেত্রে হ্যাকার আপনার ব্যক্তিগত তথ্য চুরি করতে বিশেষ ট্র্যাকিং আইডি এবং কোডগুলি ব্যবহার করে। তাদের আক্রমণ প্রতিরোধ করার জন্য, আপনাকে বড় সংখ্যায় ফিল্টারগুলি তৈরি করতে হবে এবং প্রাসঙ্গিক সফ্টওয়্যারটি ইনস্টল করতে হবে যাতে আপনার ট্র্যাকিং আইডি চুরি করে না। কেউ সমগ্র Google Analytics স্প্যাম মুছে ফেলতে পারে না, তবে আপনি আপনার বিশদ লুকিয়ে রাখতে এবং ইন্টারনেটে নিরাপদে থাকার জন্য কিছু ফিল্টার তৈরি করতে সেগমেন্ট তৈরি করতে পারেন।

আপনার ঐতিহাসিক তথ্য থেকে রেফারেল স্প্যাম অপসারণ

এটি আপনার ঐতিহাসিক তথ্য থেকে রেফারেল স্প্যাম অপসারণ করার সময়। এই উদ্দেশ্যে, আপনাকে বিভিন্ন পৃষ্ঠাগুলির জন্য বিভিন্ন বিভাগ তৈরি করা উচিত। এবং অবশ্যই, আপনি সপ্তাহে একবার আপনার ফাইল ব্যাক আপ করতে ভুলবেন না উচিত। সপ্তাহে দুইবার আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা বাধ্যতামূলক এবং শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা উচিত যাতে হ্যাকাররা তাদের অনুমান করতে পারে না। প্রথমত, আপনাকে হোস্টনাম মিলগুলি ফিল্টার করতে হবে এবং অনন্য ডোমেনগুলি তৈরি করতে হবে। পরবর্তী ধাপে যতটা সম্ভব পেজে ফিল্টার যোগ করতে হয়।

পরিচিত বট ছাড়ুন

পরিচিত বটগুলি বাদ দেওয়া গুরুত্বপূর্ণ কারণ তারা কয়েক মিনিটের মধ্যেই আপনার সাইটটিকে সংক্রমিত করতে পারে। গুগল অ্যানালিটিক্স সম্পর্কে কিছু কিছু বিটকে সহজেই ফিল্টার এবং সরানো হতে পারে। এই জন্য, আপনি অ্যাডমিন বিভাগ যান এবং সেটিংস পরিবর্তন করা উচিত। আপনি যদি এই সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে আপনি আপনার ওয়েবসাইটকে Google Analytics রেফারেল স্প্যাম থেকে অনেকটা পর্যন্ত রক্ষা করতে পারেন।

. Source - black swing cocktail dresses
November 28, 2017