Back to Question Center
0

সেমিট: বাটন-এর জন্য ওয়েবসাইট এবং দারদর বটস এবং কীভাবে তাদের অবরুদ্ধ করবেন?

1 answers:

গুগল অ্যানালিটিক্স ট্র্যাফিক ট্র্যাফিকের মাধ্যমে যখন যাওয়া যায়, তখন যে বিষয়গুলি লক্ষ্য করা যায় সেটি হলো স্পট ট্র্যাফিকের উত্স। কখনও কখনও, কিছু উৎস অন্যদের তুলনায় ট্রাফিক একটি যথেষ্ট পরিমাণ উত্পন্ন করতে পারে। একটি ঘনিষ্ঠ নজর দিয়ে, এক যে এই দুই থেকে সংখ্যা রেফারেলগুলি লক্ষ্য করতে পারে: darodar.com, এবং buttons-for-website.com। জিএ রিপোর্টগুলিতে উপস্থিত হওয়ার পাশাপাশি, একটি সুযোগ রয়েছে যে আপনি এই সাইটগুলি আগে কখনও শুনেনি এবং তারা এত ট্র্যাফিক কেন এনেছেন তা জানতে আগ্রহী।

এই সংক্ষিপ্তসার করতে, দুটি ডোমেন রেফারার স্প্যাম হিসাবে পরিচিত একটি কৌশল ব্যবহার। ম্যাক্স বেল ​​ সেমল্ট থেকে নেতৃস্থানীয় বিশেষজ্ঞ, ব্যাখ্যা করেছেন যে রেফারেল স্প্যামের পিছনে ধারণা হল যে সাইটগুলি একটি নির্দিষ্ট সাইট থেকে একটি ডোমেনের অনেকগুলি লিঙ্ক তৈরি করতে পারে যা তারা প্রচার করতে চায় যখন (1২) সার্চ ইঞ্জিনগুলি লগগুলি ক্রল করে, তখন তারা এই রেফারালগুলি খুঁজে পায় এবং তাদের ফাইনাল রিপোর্টগুলিতে অন্তর্ভুক্ত করে। এই নেতিবাচক দিক হচ্ছে ট্র্যাফিক কোনটি বৈধ নয় এবং ওয়েবসাইটটির জন্য সিদ্ধান্ত গ্রহণের উপায়টি পরিবর্তন করতে পারে।

যেহেতু সব লিঙ্কগুলি একটি নির্দিষ্ট সাইটের দিকে ফিরিয়েছে, তাই এই সাইটটি কেন এত ট্র্যাফিক বোঝায় কেন তা জানতে আগ্রহী হতে পারে। একবার তারা জিএ রিপোর্টগুলির URL টিতে ক্লিক করে, এটি রেফারার ওয়েবসাইটটিতে পুনঃনির্দেশিত হয়, যা পরবর্তীতে একটি নতুন দর্শন হিসাবে অনুবাদ করে। স্প্যামিং সাইটের জন্য, অজ্ঞাত মালিকদের কাছ থেকে পাওয়া হিট জৈব।

ভাগ্যক্রমে, কোন সত্যিকারের হুমকি ওয়েবসাইটের উপর দায়ের করা হয়। যেমন উল্লেখ করা হয়েছে, এটি সাইটের সাথে ট্র্যাফিক সম্পর্কিত সংগৃহীত সমস্ত ডেটা অবৈধ করে দিচ্ছে কারণ এটি সংখ্যাটির সাথে সংশোধন করে। ফলাফল একটি skewed রিপোর্ট যা সাইট সঙ্গে যায় কি প্রকৃত ছবি আঁকা না। সাধারণত, বাইনার রেট 100% হয় এবং শূন্যের অন সাইটের সময়।

সাইটটির পারফরম্যান্সের আরও বাস্তবসম্মত ছবি লাভের জন্য এটির জন্য বোতাম-টি ওয়েবসাইট এবং দারদারকে অবরোধ করা জরুরি। গুগল এনালিটিক্সের তুলনামূলক সম্পর্কিত "বিট ফিল্টারিং" বৈশিষ্ট্যটি ব্যবহার করে এই সমস্যাটি পরিষ্কার করা যায়। ভিউ সেটিংসের অধীনে, গুগল একটি সহজ চেকবক্স যুক্ত করেছে যা ব্যবহারকারী চেক না করে বা অনির্বাচিত ছেড়ে যেতে পারে। এই বিকল্পের অভিজ্ঞতা থেকে, এই নিবন্ধটির উপসংহারটি অনুমান করা যায় যে বিট ফিল্টারিং বিকল্পটি দুটি রেফারার স্প্যামারদের ফিল্টার করে না: দারদার.com, এবং buttons- for-website.com।

জাঙ্ক ট্র্যাফিক আনয়ন থেকে ওয়েবসাইটের জন্য বোতামগুলি এবং দারদারকে ব্লক করার একটি ভাল পদ্ধতি হল একটি কাস্টম ফিল্টার ব্যবহার করা। নিম্নলিখিত পদ্ধতিটি ব্যবহার করুন:

1। Google Analytics খুলুন এবং অ্যাডমিন ট্যাবে ক্লিক করুন।

2। ডান কলামে উপস্থিত বিকল্পটি একটি সাবমেনু উপস্থিত করা উচিত যেখানে "নতুন দৃশ্য তৈরি করুন" একটি প্রম্পট আছে। বিশেষজ্ঞদের একটি কাস্টম ফিল্টার তৈরির পরামর্শ দেওয়া হচ্ছে যাতে প্রক্রিয়াকরণের শেষে, একটি ফিল্টার দেখা যায় যা সমস্ত কাঁচা ডেটা তুলনা করতে পারে।

3। ফিল্টার একটি নাম দিন।

4। ফিল্টার ট্যাবে, + নতুন ফিল্টার বিকল্পটি নির্বাচন করুন।

5। নতুন ফিল্টারের জন্য একটি বিশিষ্ট নাম ব্যবহার করুন।

6। ফিল্টারের ধরনটি কাস্টম হওয়া উচিত।

7। ফিল্টার ফিল্ডের রেফারেল ব্যবহার করে এক্সটার্নাল এবং প্রথম রেফারারের নামের ইনপুট (বাটন-ফর-ওয়েবসাইট) এর অধীনে ব্যবহার করুন।

8। সংরক্ষণ করুন।

9। Darodar.com এর জন্য ধাপ 5 থেকে পুনরাবৃত্তি করুন।

November 29, 2017
সেমিট: বাটন-এর জন্য ওয়েবসাইট এবং দারদর বটস এবং কীভাবে তাদের অবরুদ্ধ করবেন?
Reply