Back to Question Center
0

সিলট বিশেষজ্ঞ নয়েজ থেকে Google এনালিটিক্স বিনামূল্যে কিভাবে জানেন

1 answers:

গুগল অ্যানালিটিক্সের পদ্ধতিগত হিসাব নিরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। উপর সরানো, ইভান Konovalov, Semalt থেকে একটি শীর্ষ বিশেষজ্ঞ, কিছু মৌলিক ফিল্টার সঙ্গে গোলমাল পরিত্রাণ পেতে কিভাবে আপনাকে বলতে হবে।

আপনার ওয়েবসাইটগুলি সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি এবং মূল্যবান তথ্য পাওয়ার জন্য Google Analytics সবচেয়ে শক্তিশালী প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। তাদের সব সরাসরি বা পরোক্ষভাবে আপনার ব্যবসা 'বৃদ্ধি প্রভাবিত করতে পারে কিছু মামলা খনন করার আগে, আপনি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে এবং শব্দ থেকে মুক্তির জন্য নির্ভরযোগ্য সূত্র নির্বাচন করতে হবে।

গুগল এনালিটিক্স থেকে গোলমাল ফিল্টারিং উল্লেখযোগ্য। আপনার ঘন ঘন আপনার ডেটাতে কিছু পরিবর্তন করা উচিত এবং শব্দটি ফিল্টার করার কিছু উপায় খুঁজে বের করতে হবে। প্লাস, আপনার সাইটটি কী ধরনের ট্র্যাফিক গ্রহণ করছে এবং কীভাবে তার গুণাবলি বজায় রাখা যায় তা খুঁজে বের করতে হবে। অনেক ওয়েবসাইট তৈরি করা সহজ, তবে আপনার ওয়েবসাইটটি গুণমানের হিটস অর্জন করে তা নিশ্চিত করার জন্য অনেকগুলি দৃশ্যাবলী মোকাবেলা করা খুবই কঠিন। আপনি অ্যাকাউন্ট স্ট্রাকচারগুলি মোকাবেলা করতে এবং কাউকে সাহায্য করার জন্য এটির পক্ষেও কঠিন হতে পারে। যাইহোক, কিছু কিছু আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

Google Analytics ফিল্টারগুলি উপস্থাপক

গুগল এন্ট্রিবিউটস ফিল্টার, যেমনটি এর নাম দিয়ে স্পষ্ট, ডেটা সংশোধন ও সীমিত করার একটি উপায় আমাদের প্রদান করে। সাধারণত, এই পৃষ্ঠাগুলি দেখুন বিভাগে দেখা যাবে। গুগল এনালিটিক্সের নিজস্ব ইন্টারফেস রয়েছে যার ফলে ব্যবহারকারীরা একাধিক ফিল্টার তৈরি করতে পারবেন যা তাদের জন্য সবচেয়ে বেশি সুবিধাজনক।.প্রতিটি ফিল্টারের বৈশিষ্ট্য, এবং ফিল্টারগুলি ব্যবহার করে। আপনি নির্দিষ্ট ডেটা বাদ বা অন্তর্ভুক্ত করতে পারেন। অধিকন্তু, আপনি কাস্টম ফিল্টারগুলিও তৈরি করতে পারেন যা অর্ডারগুলির ভিত্তিতে স্থাপন করা হয় এবং সেগুলি নিযুক্ত ফিল্টার বিভাগে উল্লেখ করা হয়েছে।

মৌলিক ফিল্টার সহ গোলমাল থেকে পরিত্রাণ পান

এটি আপনার বিবেচনার জন্য ফিল্টারগুলি প্রয়োগ করা গুরুত্বপূর্ণ কারণ এটি ইনকামিং এবং বহির্গামী ডেটাগুলিকে প্রভাবিত করে। আপনি আপনার কম্পিউটারে ফিল্টার করা ফাইলগুলি এবং তথ্যগুলির সংকলন পুনরুদ্ধার করতে পারেন।

কিন্তু তোমরা তা করবার আগেই নিম্নলিখিত বিষয়গুলো স্মরণ কর।

1। একটি অভ্যন্তরীণ আইপি ফিল্টার বাদে

আপনার ট্র্যাফিকের গুণমান নিশ্চিত করার জন্য আপনার সংস্থার দৃষ্টিভঙ্গীগুলি আবদ্ধ করতে হবে। প্রায় সব প্রতিষ্ঠিত ব্যবসার তাই করতে এবং তাদের তথ্য এখন এবং তারপর পরিবর্তন। আপনার অফিস থেকে সরাসরি আসা যে পরিদর্শন বহিরাগত উত্স ভ্রমন থেকে অনেক বেশী। আপনি গুগল এনালিটিক্সের ভিউ বিভাগ থেকে অভ্যন্তরীণ IP ঠিকানাগুলি বাদ দিতে পারেন। কয়েকটি IP ঠিকানাগুলির সাথে নেটওয়ার্কে বিভিন্ন ফিল্টার প্রয়োগ করাও সম্ভব। যদি আপনার ওয়েবসাইটটি অপেক্ষাকৃত বড় হয় এবং আপনি Google পরিচালকের বৈশিষ্ট্যটি ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার ওয়েবসাইটগুলিতে দৃশ্যগুলি পাঠানো বন্ধ করতে হবে যা গুগল ম্যানেজারের সাথে বিশেষ নিয়ম এবং ম্যাক্রো সংশোধন করা হয়েছে।

2। ছোট হাতের ফিল্টার এবং একটি প্রচারের বৈশিষ্ট্য

আপনার অভিযোজনের ক্ষেত্রে লোয়ার কেস ফিল্টার এবং গুণগত ফলাফলের জন্য তাদের বৈশিষ্ট্যগুলি অবশ্যই আবদ্ধ করতে হবে। যখন আপনি ওয়েবসাইটগুলির প্রচারের জন্য একটি কাস্টম URL তৈরি করার জন্য একটি ট্যাগিং প্যারামিটার ব্যবহার করেন, তখন আপনার দর্শকদের প্রকার এবং তার জন্য তৈরি করা ফিল্টারের উপর ভিত্তি করে প্রতিটি প্যারামিটারের নাম রাখা উচিত। উদাহরণস্বরূপ, আপনি লিঙ্কডইন হিসাবে একটি ফিল্টার নাম দিতে এবং যে সামাজিক মিডিয়া সাইট থেকে সরাসরি ট্রাফিক পেতে শুরু করতে পারেন।

উপসংহার

গোলমাল থেকে পরিত্রাণ পেতে এই কিছু মৌলিক ফিল্টার ধারনা রয়েছে। আশা করি, আপনি এই ধারণাগুলি থেকে যথেষ্ট তথ্য লাভ করবেন এবং আপনার ওয়েবসাইটের মান এবং বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে পারবেন।

November 29, 2017
সিলট বিশেষজ্ঞ নয়েজ থেকে Google এনালিটিক্স বিনামূল্যে কিভাবে জানেন
Reply