Back to Question Center
0

সেমিট বিশেষজ্ঞ গুগল এনালিটিক্স মধ্যে রেফারেল স্প্যাম সঙ্গে ডিল কিভাবে নির্দিষ্ট করে

1 answers:

আপনি যদি দেখেন যে আপনার ওয়েবসাইটটি অনেক রেফারেল ট্র্যাফিক পায় এবং আপনার Google Analytics এ ডেটা দেখানো হয়, তাহলে আপনি একাই নন, কারণ অনেক লোক একই সমস্যা ভোগ করেছে। রেফারেল ট্র্যাফিকের অধিকাংশই স্প্যাম এবং যত তাড়াতাড়ি সম্ভব পরিত্রাণ লাভ করা উচিত। রেফারেল স্প্যাম নতুন surges একটি বৃহৎ পরিমাণে গুগল এন্টিলিট মধ্যে তথ্য ক্ষতিগ্রস্ত হয়। আক্রমণকারীরা শুধুমাত্র সার্চ ইঞ্জিন ফলাফলের মধ্যে আপনার সাইট এর র্যাঙ্কিংকে ধ্বংস করে না বরং নিজের ওয়েবসাইট এবং ব্লগগুলির জন্য আরও ভাল নম্বরও পেতে থাকে। সমস্যাটি হল যে ছোট ব্যবসার রেফারেল স্প্যামের সাথে কীভাবে মোকাবিলা করতে পারে এবং তাদের সাইটগুলির দৃশ্য সংখ্যা বাড়িয়ে দেয়।

ইয়াং কোনলোভ, গ্রাহক সফল পরিচালক সেমল্ট , এখানে রেফারেল স্প্যাম সংক্রান্ত একটি মূল্যবান সমাধান প্রদান করে।

আক্রমণকারী গুগল এনালিটিক্স এ স্প্যাম উৎপন্ন

প্রথম প্রশ্ন যা আমাদের মনকে আঘাত করে, কেন আক্রমণকারী ও হ্যাকাররা Google Analytics স্প্যাম তৈরি করে? ওয়েবসাইট মালিক এবং ব্লগাররা Google Analytics- এ নজর রাখে এবং কিছুক্ষণের মধ্যে তার সেটিংস পরিবর্তন করে। তারা সরাতে আইপি অ্যাড্রেসগুলি সরিয়ে দেয় এবং ব্লক করে এবং বাস্তব ওয়েব সাইটগুলি আপনার ওয়েব পৃষ্ঠাগুলি দেখা থেকে বিরত করছে। অনেক হ্যাকাররা রেফারেল স্প্যাম ব্যবহার করে জাল বিক্রি করে এবং জাল বিক্রয় করে। অধিকন্তু, তারা এটি ব্যবহার করে ভাইরাস এবং ম্যালওয়্যার বিস্তার এবং প্রতিদিন ফিশিং আক্রমণ পরিচালনা করে। আপনি যদি আপনার রেফারাল ডেটাতে কিছু সন্দেহজনক ওয়েবসাইট দেখতে পান, তবে আপনি যে সাইটটি ক্লিক করবেন না এবং এটি যত তাড়াতাড়ি সম্ভব Google Analytics থেকে সরিয়ে ফেলতে হবে না। Source - computer rental industry.

কিভাবে রেফারেল স্প্যাম ঘটতে হয়?

হ্যাকার এবং স্প্যামার বোটনেটে বট চালানোর এবং কম্পিউটার সিস্টেম হাইজ্যাক করার জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করে। তাদের মধ্যে কয়েকটি প্রেতাত্মা পরিদর্শন করে এবং আপনার সাইটের বাউন্স রেট বাড়ায়। তারা আপনার সাইটে বোট পাঠাচ্ছে, ইন্টারনেটে তার সামগ্রিক র্যাংকিংকে নষ্ট করে। আপনার Google এনালিটিক্স ট্র্যাক করার জন্য আক্রমণকারীরা জাভাস্ক্রিপ্ট চালানোর প্রয়োজন। এখান থেকে, তারা আপনার সাইট সম্পর্কে তথ্য এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে এবং প্রতারণামূলক কার্যক্রমগুলিতে অংশগ্রহণ করে।

সময়ের অনুপাতে, Google আপনার সাইটের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করতে অনেক পণ্য ও পরিষেবা চালু করেছে। আপনি হ্যাকার থেকে আপনার সাইট সুরক্ষিত রাখতে তার বৈশিষ্ট্য এবং বিকল্পগুলি ব্যবহার করতে পারেন। ট্র্যাকিং সমস্ত বৈশিষ্ট্য জন্য অনন্য সংখ্যা সঙ্গে করা যাবে। একটি সম্পত্তি মানে আপনি আপনার ট্র্যাফিক ট্র্যাফিক গ্রহণ করা হয় কিনা বা অনুমান করার জন্য একটি ট্র্যাক সংখ্যা বা কোড ব্যবহার করতে পারেন।

গুগল এনালিটিকস তার ব্যবহারকারীদের প্রতি একাউন্টে পঞ্চাশ বৈশিষ্ট্য পর্যন্ত ব্যবহার করে। এটি যদি আপনি একটি অ্যাডসেন্স নিজস্ব মানে, আপনি একটি সম্পত্তি প্রতি সিরিয়াল নম্বর পেতে হবে। ইউএ নম্বর, যার মানে Urchin Analytics, গুগল তার ব্যবহারকারীদের জন্য বছর ধরে অর্জিত পণ্যটির নাম। একটি সম্পত্তি তৈরি করার সময় এটির মধ্য সংখ্যাটি আপনাকে প্রকৃত অ্যাকাউন্ট নম্বরটি ব্যবহার করতে হবে। এক Google Analytics অ্যাকাউন্টের সমস্ত বৈশিষ্ট্য একই নম্বর ভাগ করতে পারে।

এছাড়াও, গুগল অ্যানালিটিকস আমাদের ফিল্টারিং বিকল্পগুলি প্রদান করে। এটি নতুন প্রবণতা এবং কৌশল অনুযায়ী ফিল্টারগুলি তৈরি করে এবং বিশ্লেষণী সেটিংস আপডেট করার জন্য সহজবোধ্য। রেফারেল স্প্যাম পরিত্রাণ পাবার জন্য প্রচুর গাইড এবং টিউটোরিয়াল ইন্টারনেটে পাওয়া যায়। আপনি সেটিংস সামঞ্জস্য করে Google Analytics এ আপনার ডেটা মানটি বজায় রাখতে পারেন।

November 29, 2017