Back to Question Center
0

মিষ্টি: অনলাইন উপস্থিতি উন্নতিতে দশটি ট্রিকস

1 answers:

ব্যবসায়ের সাফল্য নিশ্চিত করার উপায়গুলির মধ্যে একটি হলো অনলাইন উপস্থিতি থাকা, যেহেতু পণ্য এবং পরিষেবাগুলির অনুসন্ধানের 85 শতাংশের বেশি অনুসন্ধান অনলাইন হয় ইভান কোনলোভ, সেমল্ট কাস্টমার সফল ম্যানেজার, আপনাকে সফল অনলাইন উপস্থিতিতে নিম্নলিখিত চেকলিস্টটি উপস্থাপন করে।

1। Personas

প্রথমে, আপনার প্রচারাভিযানের জন্য লক্ষ্য ব্যক্তিকে বুঝুন। এর অর্থ হল আপনি ডিজিটাল মার্কেটিং বর্ণনা বা লক্ষ্যের জন্য মানবিক বৈশিষ্ট্যগুলি স্থাপন করতে হবে। এটি প্ররোচনাকারী, ব্যথা পয়েন্ট, চাহিদা, ব্যক্তিত্ব, লক্ষ্য বা অভ্যাসগুলির মত একই বৈশিষ্ট্য ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে গোষ্ঠীবদ্ধ করতে সাহায্য করবে। তারা কম বাজার লক্ষ্যমাত্রা তৈরি করে, এইভাবে ডিজিটাল মার্কেটিংকে অনেক সহজ, সস্তা, এবং আরো দক্ষ করে তোলে।

2। গ্রাহক জুরি ম্যাপিং।

বিপণনকারী গ্রাহক ভ্রমণের ম্যাপিংটি গ্রাহকদের দৃষ্টিকোণ থেকে এবং কোম্পানীর সাথে যে মিথস্ক্রিয়াগুলি তৈরি করে তা তাদের বুঝতে সাহায্য করার জন্য বিপণনকারীদের দ্বারা ব্যবহৃত হয়। এই ধরনের একটি পদ্ধতির মাধ্যমে, প্রত্যেক মিথস্ক্রিয়া, গ্রাহকদের কীভাবে উন্নতি করা যায়, এবং পরিষেবা সরবরাহের উন্নতিতে কোনও প্রয়োজন হলে কি কি প্রয়োজন তা সহজেই বোঝা যায়।

3। কৌশলগত সামগ্রী

এটি অপরিহার্য যে সমস্ত ওয়েবসাইট সামগ্রী অত্যন্ত আকর্ষক এবং গ্রাহকদের আকর্ষণ করার জন্য একটি সময়মত ফ্যাশন বিতরণ করা হয়। বিপণনকারীদের যে পণ্যগুলি তারা জানে না তাদের কেনা সম্পর্কে ব্যবহারকারীদের বিজ্ঞাপন দিতে হবে না। প্রথমত, তাদের পণ্য বা পরিষেবা সংক্রান্ত কিছু তথ্য প্রদান করুন এবং ধারাবাহিকভাবে বিষয়বস্তু বিতরণ করার জন্য একটি ক্যালেন্ডার ব্যবহার করুন।

4। বিষয়বস্তু আপডেট করুন

গ্রাহকরা উত্তেজিত হতে চান, এবং সেই কারণেই তারা আপনার সাইট পরিদর্শন করবে। যদি বিষয়বস্তু একই থাকে তবে তারা প্রতিবারই পরিদর্শন করে, তারা পরিদর্শন করতে উদ্বিগ্ন হবে যা কোনও ভাল জিনিস নয় এমন ট্র্যাফিক দুর্ঘটনা ঘটবে। বিষয়বস্তু আপডেট আপনার লক্ষ্য শ্রোতা চাহিদা এবং পছন্দ উপর নির্ভর করে আছে। তথাপি, প্রতি ছয় থেকে বারো মাসের জন্য, ওয়েবসাইট ডিজাইন আপগ্রেড করার বিষয়ে নিশ্চিত হোন যাতে এটি বর্তমান প্রবণতাগুলির সাথে অব্যাহত রাখে।

5। ব্যবহারকারীর অভিজ্ঞতা

ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রধানত ডিজিটাল পণ্যের সাথে মানুষ কিভাবে যোগাযোগ করে তার উপর মনোযোগ কেন্দ্রীভূত করে। একটি ব্যবসার মালিকের এমন একটি সাইট থাকতে পারে যা খুব ভাল দেখায় কিন্তু তা পরিচালনা করতে জানে না। সে তার জন্য কিছুই করে না সবশেষে, একটি মহান ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করার জন্য দর্শকদের বোঝা প্রয়োজন। বিশ্লেষকরা সর্বাধিক পরিদর্শন করা পৃষ্ঠাগুলি সম্পর্কে তথ্য সরবরাহ করতে পারে এবং কীভাবে ব্যবহারকারীরা এই সাইটের মাধ্যমে নেভিগেট করে।

6। এসইও

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে ব্যবসায়টি সার্চ ইঞ্জিন দ্বারা ভালভাবে স্থান পায়, কারণ 80% এরও বেশি আধুনিক ক্রেতারা তাদের পণ্যগুলি খোঁজার জন্য সার্চ ইঞ্জিন ব্যবহার করে। এসইও (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান) সরাসরি গ্রাহককে শিল্পে অন্যদের মধ্যে ব্যবসায়ে সহায়তা করে। এক পে-প্রতি-ক্লিক (পিপিসি) কৌশল ব্যবহার করতে পারে, তবে এসইও থেকে জৈব অনুসন্ধানের ফলাফল 8.5 গুণ বেশি কার্যকর।

7। সামাজিক মিডিয়া

ডিজিটাল মার্কেটিং সহ সোশাল মিডিয়ার একত্রিত করা যেমন উল্লেখযোগ্য সুবিধা যেমন ব্র্যান্ড স্বীকৃতি, আনুগত্য, রূপান্তর হার এবং গ্রাহক অন্তর্দৃষ্টিগুলির উন্নতি ঘটতে পারে। যাইহোক, শুধু একটি পুরানো অ্যাকাউন্ট তৈরি না। নিশ্চিত করুন যে পোস্টগুলি তাদের আরও ভাগযোগ্য করার জন্য সংক্ষিপ্ত, এবং তাদের দৃশ্যমানতা বৃদ্ধি করতে কীওয়ার্ড আছে। ব্র্যান্ডের প্রদর্শন করতে উচ্চ মানের ফটোগুলির ব্যবহার করুন এবং গ্রাহকদের সবচেয়ে বেশি সাড়া দেওয়ার জন্য নিয়মিত পরীক্ষা করুন। ইনফোগ্রাফিক্স এবং ভিডিও পাওয়া সামগ্রীও তথ্যবহুল এবং বুঝতে সহজ। প্লাস, এটি ভাগ করার জন্য মহান কন্টেন্ট করে তোলে।

8। শ্রোতা সঙ্গে যোগাযোগ করুন

অনেক মানুষ গ্রাহক সেবা জন্য সামাজিক প্ল্যাটফর্ম চালু এই চাহিদা এবং প্রশ্নের অধিকাংশ উপেক্ষা উপেক্ষিত পর্যন্ত। ভোক্তা মন্তব্য এবং প্রতিক্রিয়া উত্তর দেওয়ার একটি বিন্দু তৈরি করুন এবং তাদের আপনি শোনা হয় জানি। ফলস্বরূপ, অন্যদের দেওয়া পণ্য বা পরিষেবার সঙ্গে তাদের অভিজ্ঞতা ভাগ করতে চাইবেন। সর্বদা ধন্যবাদ যারা সাইটের একটি পোস্ট ভাগ বা যারা একটি পোস্টে মন্তব্য করতে আলোচনা চালিয়ে যান।

9। সামাজিক বিজ্ঞাপন

একটি সফল সোশাল মিডিয়া প্রচারাভিযানের উদ্দেশ্য থাকা উচিত, প্রদত্ত সামাজিক বিজ্ঞাপনগুলি বিটা-পরীক্ষা করার জন্য সোশ্যাল মিডিয়ার পোস্টগুলি ব্যবহার করা উচিত, বিজ্ঞাপনগুলি প্রতি তিন থেকে পাঁচ দিনের মধ্যে ঘোরানো এবং এটি মোবাইল-অপ্টিমাইজ করা নিশ্চিত করে।

10। মোবাইল বন্ধুত্বপূর্ণ

মোবাইল ডিভাইসে 65% এর বেশি ডিজিটাল মিডিয়া ব্যবহার করা হয়। তাই সাইটটি মান যুক্ত করার জন্য এই বাজারটি ক্যাপচার করা অত্যাবশ্যক। নিশ্চিত করুন যে আপনার সাইটের একটি প্রতিক্রিয়াশীল ডিজাইন রয়েছে যা যেকোনো স্ক্রিন রেজোলিউশনের জন্য উপযুক্ত।

November 29, 2017
মিষ্টি: অনলাইন উপস্থিতি উন্নতিতে দশটি ট্রিকস
Reply