Back to Question Center
0

মিমি: ওয়ার্ডফেন্স সিকিউরিটির সাথে আপনার ওয়ার্ডপ্রেস সাইটের সুরক্ষিত কিভাবে করবেন

1 answers:

এখন পর্যন্ত, ওয়ার্ডপ্রেস সবচেয়ে বিখ্যাত এবং ব্যাপকভাবে ব্যবহৃত কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বলে মনে করা হয়। কিন্তু আমরা এই সত্যকে উপেক্ষা করতে পারি না যে এটি নির্ভুল এবং নিরাপদ নয় কারণ অনেক দূষিত আক্রমণকারী আপনার সাইটগুলি প্রবেশ করতে এবং আপনার সিস্টেমে প্রচুর পরিমাণে ক্ষতি করতে পারে। যদি আপনি কোনও ওয়েবসাইট তৈরি করেন বা ইতিমধ্যে একটি ব্যবসা চালাচ্ছেন, তাহলে আপনার ওয়েব পেজগুলি সুরক্ষিত রাখা এবং এই বিষয়ে কিছু কৌশল শিখতে গুরুত্বপূর্ণ।

ওয়ার্ডপ্রেস এর নিরাপত্তা এবং খ্যাতি কাজে আসবে, এবং প্রচুর সরঞ্জাম রয়েছে যা আপনাকে আপনার সাইটের উপরে থেকে নীচের দিকে সুরক্ষিত রাখার জন্য ডিজাইন করা হয়েছে। ওয়ার্ডফেন্স সিকিউরিটি এক ধরনের সিস্টেম যা আপনার সাইটের সুরক্ষা নিশ্চিত করে, এবং এখানে জুলিয়া ভাশেভা সেমাল্ট এর শীর্ষ বিশেষজ্ঞ, আপনাকে কীভাবে এটির সর্বোত্তম ব্যবহার করতে হয় তা জানাতে যাচ্ছে।

ওয়ার্ডফেস সিকিউরিটি প্লাগিনের ভূমিকা

ওয়ার্ডফেস সিকিউরিটি প্লাগইনটি কেবল মাত্র কয়েকজন লোকই ইনস্টল করেছে এবং এটি একটি সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যযুক্ত ওয়ার্ডপ্রেস প্লাগইন। এটা ওয়ার্ডপ্রেস প্লাগইন বিভাগে অবস্থিত এবং ব্যবহারকারীদের তাদের সাইট পরিচালনা করতে পারবেন। এই প্লাগইনটি ব্যবহার করে তারা তাদের সাইটগুলির নিরাপত্তা নিশ্চিত করতে পারে যেমনটি বেশ কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে এবং পূর্ববর্তী ব্যবহারকারীদের কাছ থেকে জাভাস্ক্রিপ্ট প্রতিক্রিয়া পেয়েছে। এটি আপনার প্রত্যাশাগুলি আসতে একটি বিকল্প এবং বৈশিষ্ট্য সঙ্গে আসে।

মৌলিক বৈশিষ্ট্য

এই প্লাগইনটি আপনাকে সম্ভাব্য দুর্বলতা, বট, ভাইরাস এবং ম্যালওয়ারের জন্য ওয়ার্ডপ্রেস সাইটের স্ক্যান করতে দেয়। এটি ইমেলের মাধ্যমে ব্যবহারকারীদের সতর্ক করে দেয় যদি কিছু হুমকি দিনের মধ্যে পপ আপ করে। এটি উন্নত লগইন বৈশিষ্ট্য এবং নিরাপত্তা ব্যবস্থাগুলির সাথে সমর্থন প্রদান করে। শেষ কিন্তু অন্তত নয়, এই প্লাগইন সমস্ত IP ঠিকানাগুলিকে সন্দেহজনক দেখায় এবং আপনার সাইটগুলিতে জাল ট্র্যাফিক পাঠাচ্ছে।.

ওয়ার্ডফেন্স সিকিউরিটি প্লাগইন সেট আপ করুন

ওয়ার্ডফেন্স সিকিউরিটি প্লাগইন সেট আপ করতে সহজ। এই জন্য, আপনি কিছু জিনিস মনে রাখা প্রয়োজন:

1। প্রথমত লগইন নিরাপত্তা ব্যবস্থাগুলি স্থাপন করা। আপনি Wordfence প্লাগইনটি ক্লিক এবং সক্রিয় করার মাধ্যমে এই প্রক্রিয়াটি শুরু করতে পারেন। এখানে আপনাকে বেসিক বিকল্পগুলির বিভাগটি খুঁজে বের করতে হবে এবং নিরাপত্তাটি সক্ষম করতে বাক্সটি টিক্ করুন। আপনি এটি সক্ষম করার পরে, আপনার মনে রাখা উচিত যে পাসওয়ার্ডটি পরিবর্তন করা যাবে না, তাই এটি একাধিক বার চেষ্টা করার প্রয়োজন নেই। যদি আপনি এটি করেন তবে আপনার সাইটে অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে ব্লক করা হতে পারে।

2। দ্বিতীয় জিনিস নিয়মিত আপনার সাইটে স্ক্যান করা হয়। বেশিরভাগ সময়, লোকেরা তাদের সাইটগুলি স্ক্যানিং উপেক্ষা করে, এবং এই হল যেখানে হ্যাকারগুলি সর্বাধিক সক্রিয় হয়। ওয়ার্ডফেন্স স্ক্যানটি আপনাকে আপনার সাইটটি সম্পূর্ণভাবে পরীক্ষা করে দেখতে দেয় এবং আপনাকে যদি দূষিত জিনিসগুলি এবং সংক্রামক নিদর্শনগুলি থেকে থাকে তবে তা পরিত্রাণ পেতে সহায়তা করে।

3 Source - google analytics monthly report email abuse. তৃতীয় এবং চূড়ান্ত পদক্ষেপ ভবিষ্যতের জন্য নিরাপত্তা সতর্কতা সেট আপ করা হয়। এই জন্য, আপনি ওয়ার্ডফেন্স সিকিউরিটি নিরাপত্তা সতর্কতা বিভাগে যেতে হবে। আপনি এটি সক্ষম এবং আপনার ইমেল আইডি সন্নিবেশ করা উচিত যেখানে আপনি নিরাপত্তা সংক্রান্ত সমস্যা সম্পর্কে বিজ্ঞপ্তি পেতে চান।

উপসংহার

ওয়ার্ডপ্রেস নিরাপত্তা অবশ্যই মঞ্জুর করা উচিত নয়। একটি পেশাদারী ওয়েবসাইটের মালিক হিসাবে, আপনি ইন্টারনেটে আপনার সাইট এর র্যাঙ্কিং উন্নত করতে চান তাহলে সব ধরনের ম্যালওয়ার এবং বট পরিত্রাণ পেতে আপনার দায়িত্ব।

November 29, 2017