Back to Question Center
0

সেমিট বিশেষজ্ঞ একটি কম্পাইলিং সার্চ ইঞ্জিন পর্যালোচনা প্রদান করে

1 answers:

র্যাংকিংয়ের ওয়েবের প্রবর্তনের পূর্বে, সার্চ ইঞ্জিনগুলি যা প্রাথমিকভাবে অনলাইন ব্যবহারকারীদের তাদের পছন্দ সম্পর্কিত তথ্য অনলাইন পেতে সহায়তা করে। "আর্কী" এবং "গোপার" এর মতো বিদ্যমান প্রোগ্রামগুলি সংগৃহীত তথ্য এবং ইন্টারনেটের সাথে যুক্ত সার্ভারগুলিতে তথ্য রাখে।

মাইকেল ব্রাউন, স্যামাল্ট এর শীর্ষ বিশেষজ্ঞ, নিবন্ধটি কিছু বাধ্যকারী বিষয়গুলি শেয়ার করে যা আপনাকে এসইও প্রচারাভিযান চালাতে সাহায্য করবে।

অনুসন্ধান ইঞ্জিন কিভাবে কাজ করে

ওয়েব থেকে ডকুমেন্ট এবং ফাইলগুলি পুনরুদ্ধারের জন্য সার্চ ইঞ্জিন সম্পূর্ণরূপে ওয়েব স্পাইডারগুলির উপর নির্ভর করে। ওয়েব ক্রলার ওয়েবে পাওয়া সমস্ত উপলব্ধ ওয়েব পেজগুলি জুড়ে কাজ করে এবং ওয়েব ক্রলিং নামে পরিচিত একটি প্রক্রিয়ার মাধ্যমে নথি এবং প্রোগ্রামগুলির তালিকা তৈরি করে।

ওয়েব ক্রলার সবচেয়ে জনপ্রিয় ব্যবহৃত পৃষ্ঠাগুলি এবং উচ্চ ট্র্যাফিকের সাথে সার্ভার থেকে তথ্য সংগ্রহ করা শুরু করে। একটি প্রিয় সাইট পরিদর্শন করে, মাকড়সা একটি সাইটের মধ্যে প্রতিটি লিঙ্ক অনুসরণ করে এবং তাদের পৃষ্ঠার প্রতিটি শব্দ সূচী।

গুগল সার্চ ইঞ্জিনের জন্ম

গুগল শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিনগুলির মধ্যে একটি। এটি একটি একাডেমিক প্ল্যাটফর্ম হিসাবে চালু হয়েছে। গুগলকে কীভাবে বিকশিত করা হয়েছিল সে সম্পর্কে প্রকাশ করা একটি রিলিজ অনুযায়ী, লরেন্স পেজ এবং সের্গেই ব্রিন অর্থাত্ প্রথমবারের মতো দুই বা তিনটি ওয়েব ক্রলার ব্যবহার করার জন্য নির্মিত হয়েছিল। প্রতিটি ক্রলার একযোগে চলমান ওয়েব পৃষ্ঠাগুলির আনুমানিক 320 টি সংযোগ বজায় রাখার জন্য উন্নত হয়েছে।

গুগল চারটি মাকড়সা ব্যবহার করে যখন শিরোনাম আঘাত, এবং তাদের সিস্টেমের প্রতি সেকেন্ডের জুড়ে জুড়ে কাটাতে পারে 99 প্রতি সেকেন্ডে। সেই সময়, সিস্টেম প্রতি সেকেন্ডে প্রায় 600 কিলোবাইট প্রতিবেদনের সৃষ্টি করেছিল। প্রথম গুগল সিস্টেম সার্ভারের মাধ্যমে ওয়েব স্পাইডারের কিছু ইউআরএল সরবরাহের জন্য কাজ করে। Source - gray summer dress.একটি অনলাইন ব্যবহারকারী তাদের দস্তাবেজ এবং প্রোগ্রাম পায় আগে সর্বাধিক সময়কে কম করার জন্য, Google- এর ডোমেন নাম সার্ভার (DNS) ছিল।

একটি এইচটিএমএল পৃষ্ঠা সন্ধান এবং বিশ্লেষণ করে, গুগল একটি পৃষ্ঠা মধ্যে শব্দ সংখ্যা, এবং শব্দ নির্দিষ্ট অবস্থান লক্ষনীয়। ব্যবহারকারীদের অনুসন্ধানের সময় মেটা ট্যাগ এবং সাবটাইটেলগুলিতে প্রতিফলিত শব্দগুলি অগ্রাধিকার দেওয়া হয়েছিল গুগল মাকড়সা নিবন্ধটি "দী," "একটি," এবং "একটি" ছাড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ সূচক সূচী শব্দে উন্নত করা হয়েছিল। যাইহোক, অন্যান্য ওয়েব ক্রলার Google এর তুলনায় উল্লেখযোগ্য শব্দগুলির সূচনার একটি ভিন্ন পদ্ধতি গ্রহণ করে।

অনুসন্ধানের অভিজ্ঞতাটি দুর্দান্ত করার জন্য, লিকোস মেটা ট্যাগের অন্তর্ভুক্ত শব্দটি এবং শীর্ষ 100 টি সবচেয়ে বেশি ব্যবহৃত শব্দগুলির চিহ্নিতকরণের পদ্ধতিটি ব্যবহার করে। যখন আল্টাভিস্তার কাছে আসে, তখন এই পদ্ধতি সম্পূর্ণ আলাদা। সূচী প্রক্রিয়া একটি পৃষ্ঠাতে অন্তর্ভুক্ত প্রতিটি শব্দ entails, নিবন্ধ "একটি," "একটি," এবং "দী" উল্লেখ না।

ভবিষ্যৎ অনুসন্ধান

বুলিয়ান অপারেটরদের মতে, ইঞ্জিনগুলি একটি ব্যবহারকারী দ্বারা প্রবেশ করা বাক্যাংশ এবং শব্দগুলির উপর পরীক্ষা করে। অবাঞ্ছিত অনুসন্ধানগুলি দূর করার জন্য কাজ করে এমন লিটারাল অনুসন্ধান ওয়েবে সর্বোত্তম ফলাফল খুঁজে পেতে সহায়তা করে। তথ্য অনুসন্ধানের ক্ষেত্রে ধারণা-ভিত্তিক অনুসন্ধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই গবেষণা আপনি আগ্রহী হয় বাক্যাংশ ধারণকারী পাতায় পরিসংখ্যান বিশ্লেষণ ব্যবহার করে কাজ করে।

ওয়েব অনুসন্ধানের উপর মেটা ট্যাগগুলির প্রভাব

মেটা ট্যাগ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কন্টেন্ট মার্কেটিং । মেটা ট্যাগ ওয়েবসাইটের মালিককে কীওয়ার্ড এবং শব্দগুচ্ছ সংকলন রূপান্তর উল্লেখ করার অনুমতি দেয়। মাকড়সা মেটা ট্যাগগুলি সংজ্ঞায়িত করে না যা সামগ্রী এবং তদ্বিপরতার সাথে সম্পৃক্ত নয়। মেটা ট্যাগের গুরুত্ব নিঃসৃত করা যাবে না। ব্যবহারকারীর অনুসন্ধানের সাথে মিলে যাওয়া সঠিক বাক্যাংশগুলির সনাক্তকরণে তারা অংশ নেয়।

ওয়েব সার্চ ইঞ্জিনগুলি অনলাইন দর্শকদের জন্য প্রয়োজনীয় সামগ্রী এবং কম্পিউটার প্রোগ্রামগুলি খোঁজার সময় কমিয়ে দেয়। অতীতে, ওয়েব থেকে মূল্যবান তথ্য এবং প্রোগ্রামগুলি পাওয়া গিয়েছে যে আপনাকে ভেরোনিকা এবং আর্কি কাজ করেছে তা জানানো হয়েছে। আধুনিক বিশ্বের মধ্যে, বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীই সম্পূর্ণ ওয়েবকে নিজের কাছে সীমাবদ্ধ করে রাখে, এটি একটি গুরুত্বপূর্ণ বিষয় যা ওয়েব সার্চ ইঞ্জিনগুলির বৃদ্ধির জন্য অবদান রাখে।

November 29, 2017