Back to Question Center
0

মিমোল্ট: সাইবার হুমকি সম্পর্কে আপনি জানেন না

1 answers:

প্রচলিত নিরাপত্তা পণ্য সাধারণত পরিচিত হুমকি বিরুদ্ধে কাজ। তারা একটি ওয়েবসাইটের জন্য সম্ভাব্য বিপজ্জনক হতে পারে যে কিছু চিনতে পরে, তারা দ্রুত বিরুদ্ধে এটি ব্যবস্থা গ্রহণ। সাইবার অপরাধীরা এই ঘটনা সম্পর্কে অবগত এবং এই প্রোগ্রামগুলি দ্বারা স্বীকৃত আক্রমণগুলি চালানোর জন্য নতুন প্রোগ্রামগুলি বিকাশের জন্য আরো বিনিয়োগ করার চেষ্টা করে। অলিভার রাজা, সেমল্ট কাস্টমার সফল ম্যানেজার, আপনার মনোযোগ দিতে সবচেয়ে ব্যাপক সাইবার থ্রেডগুলির নীচে বর্ণনা করে।

পুনর্ব্যবহৃত হুমকি

পুনর্ব্যবহৃত হুমকি অপেক্ষাকৃত সস্তা কারণ সাইবার অপরাধীদের শুধুমাত্র সংগঠন আক্রমণ করার জন্য ব্যবহৃত পুরাতন কোড রিসাইকেল। তারা নিরাপত্তা জিনিসগুলির অপর্যাপ্ত মেমরি আছে তা উপকার করে। নিরাপত্তা বিশেষজ্ঞরা বেশিরভাগ বর্তমান হুমকিগুলিকে অগ্রাধিকার দিতে এবং পুরাতন ধরনের হুমকি উপেক্ষা করতে বাধ্য হয়। অতএব, যদি সাইবার-অপরাধীদের পুরানো ধ্বনিত সংস্করণ ব্যবহার করে, তবে এটি একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে আক্রমণ সফল হতে পারে। যেহেতু নিরাপত্তা প্রোটোকল তালিকাতে তার উপস্থিতি স্বীকার করে না, এটি একটি অজানা হুমকি হয়ে দাঁড়িয়েছে।

একটি হুমকি বুদ্ধিমত্তার মেমরি রক্ষক সংগঠিত এই ধরনের হামলার থেকে রক্ষা করার সেরা উপায়। এটি একটি ক্লাউড স্টোরেজ ইনফ্রাস্ট্রাকচারের মধ্যে বিদ্যমান যা হুমকির একটি বৃহত পরিমাণে তথ্য সংরক্ষণ করতে সক্ষম। Source - custom made hats and fascinators.এই নিরাপত্তা ব্যবস্থাটি বর্তমান ঝুঁকির সাথে মেমরির রক্ষণের তুলনা করতে পারে এবং প্রয়োজনে এটি ব্লক করতে পারে।

সংশোধিত বিদ্যমান কোড

সাইবার অপরাধীরা তাদের নতুন কোডগুলি ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে যোগ করার মাধ্যমে একটি নতুন ও অচেনা হুমকি তৈরি করতে পরিচিত হুমকির নকশা পরিবর্তন করে। নতুন পণ্যটি চলতে থাকে কারণ এটি বিভিন্ন নেটওয়ার্কের মাধ্যমে প্রবাহিত হয়। তারা অপ্রকাশিত কারণ কারণ হল যে নিরাপত্তা প্রোটোকল কেবল একটি একক চরিত্রের উপর নির্ভর করে তা নির্ধারণ করতে পারে যে কোনও কার্যকলাপ সাইবার অপরাধের একটি ফর্ম। তাদের মধ্যে কিছু হ্যাশ প্রযুক্তির ব্যবহার করে যা হুমকি সনাক্ত করার জন্য কোডের একটি গ্রন্থে পাঠায়। যদি একক অক্ষর পরিবর্তিত হয়, এটি পুরোপুরি একটি সম্পূর্ণ নতুন এক হয়ে যায়।

সংগঠনগুলি পলিমোরফিক স্বাক্ষরগুলি ব্যবহার করে এই ধরনের হামলার থেকে নিজেদের রক্ষা করতে পারে। তারা একটি প্রোগ্রামের মধ্যে অন্তর্ভুক্ত বিষয়বস্তু এবং ডোমেন থেকে ট্রাফিক নিদর্শন অধ্যয়ন বুঝতে সম্ভাব্য হুমকি চিহ্নিত।

নতুন তৈরি হুমকি

সাইবার অপরাধীরা স্ক্র্যাচ থেকে তার কোড লেখার মাধ্যমে একটি নতুন সাইবার আক্রমণ তৈরি করতে পারে। তবে, এটি তাদের অনেক টাকা বিনিয়োগের প্রয়োজন। প্রতিষ্ঠানটি তার ব্যবসায়িক আচরণ এবং ডাটা প্রবাহ বিবেচনা করতে পারে, যেহেতু এই জ্ঞান উপর ভিত্তি করে সর্বোত্তম সাইবার অ্যাকশানের প্রবর্তন করা যেতে পারে।

এই ধরনের হামলার বিরুদ্ধে প্রতিরোধ করার সর্বোত্তম উপায় হল স্বয়ংক্রিয় সুরক্ষা বাস্তবায়ন। এই ধরনের সমস্যা মোকাবেলায় প্রতিষ্ঠানের সেরা অভ্যাসগুলি পড়ুন। যাচাই জন্য সব অপরিচিত ফাইল এবং সন্দেহজনক ডোমেন ফরওয়ার্ড নিশ্চিত করুন। কোম্পানীর কোনও সম্ভাব্য ক্ষতি বা অগ্রগতি কমিয়ে তোলার জন্য সব কিছু করা উচিত।

November 29, 2017