Back to Question Center
0

ওয়ার্ডপ্রেস ও ওয়ার্ডপ্রেস এর মধ্যে পার্থক্য কি? & Ndash মিষ্টি উত্তর দেয়

1 answers:

যদি আপনি একটি ওয়েবসাইট বিকাশের পরিকল্পনা করছেন, তাহলে আপনাকে এটি তৈরি করার জন্য ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্মটি চয়ন করতে হবে। একটি হিসেব অনুযায়ী, ইন্টারনেটের ত্রিশ শতাংশের বেশি ওয়ার্ডপ্রেস ক্ষমতা এবং এটি সবচেয়ে বিখ্যাত প্লাটফর্মে এক। এটা থিম, বৈশিষ্ট্য, বিকল্প, এবং পছন্দ থেকে জিনিস প্রচুর প্রস্তাব। কিন্তু ওয়ার্ডপ্রেস এর জন্য বেছে নেওয়ার আগে আপনাকে wordpress.com এবং wordpress.org এর পার্থক্য থেকে পরিচিত হতে হবে। জুলিয়া ভাসানভো, সেমল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, লক্ষ করেছেন যে যদিও পার্থক্যটি ছোটখাটো, তবে আপনার কি ধারণা করা উচিত এবং কীভাবে একটি সাইটকে আরও ভালভাবে তৈরি করা যায় তার একটি ধারণা থাকা উচিত।

ধারণা এবং লক্ষ্য

ওয়ার্ডপ্রেস কোন ভূমিকা প্রয়োজন যে নাম হয়। ইন্টারনেটে প্রচুর সংখ্যক সার্ভারে প্রচুর পরিমাণে ওয়েবসাইটের প্রচুর ক্ষমতা সরঞ্জাম রয়েছে ওয়েবসাইট তৈরি করার জন্য সার্ভারগুলিতে সরাসরি আপলোড করার পরিবর্তে, আপনি ওয়ার্ডপ্রেস ব্যাক-এন্ড ফাইলগুলি তৈরি করতে এবং তাদের ভালভাবে প্রকাশ করতে পারেন। এই জন্য, আপনি সব ওয়েব পেজ তৈরি, পরিচালনা এবং সম্পাদনা করতে হবে এবং মানের কন্টেন্ট তৈরি করতে, ব্লগ পোস্ট তৈরি করতে এবং প্রচুর ছবি আপলোড করতে হবে। ওয়ার্ডপ্রেস ওয়েব ডেভেলপমেন্ট জার্গনগুলির একটি ধরণের বিষয়বস্তু ম্যানেজমেন্ট সিস্টেম। এই ওপেন সোর্স সিস্টেমটি তার ব্যবহারকারীদের কাছ থেকে নির্বাচন করার জন্য প্রচুর অপশন এবং বৈশিষ্ট্যগুলি সরবরাহ করেছে। ওয়ার্ডপ্রেস ওয়ার্ড নামে পরিচিত এই টুলটি হল আপনি সফটওয়্যারের কপি এবং দ্রুত কাজটি সম্পন্ন করতে পারেন। এটি একটি স্ব-হোস্টেড প্রোগ্রাম, এবং আপনাকে নির্দেশিত ডোমেন নাম প্রদান করা হয় না। আপনি একটি ডোমেন নাম এবং একটি পৃথক সার্ভার থাকার প্রয়োজন ছাড়া সম্ভব হিসাবে এই প্ল্যাটফর্ম হিসাবে অনেক ওয়েবসাইট তৈরি করতে পারেন অন্যদিকে, ওয়ার্ডপ্রেস ডটনেটটি ম্যাট মুলেনউগ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে এবং অটোম্যাটিকের সম্পত্তি। এটি যেখানে আপনি একটি পৃথক ডোমেইন নাম থাকতে পারে এবং আপনার নিজের ওয়েবসাইটে একটি ভাল উপায় নির্মাণ করতে পারেন। ওয়ার্ডপ্রেস একটি পেশাদার সেবা, বৈশিষ্ট্য প্রচুর দ্বারা চালিত। - мир лабрадора.আপনি বিষয়বস্তু প্রকাশ করতে পারেন এবং একবার আপনার ডোমেইনের ফি এবং ওয়েব হোস্টিং কোম্পানীর ফি প্রদান করে আপনার সাইটের প্রচার করতে পারেন।

মূল্য

বিভিন্ন মানুষ ওয়ার্ডপ্রেস গবেষণা করে এবং বিনামূল্যে ওয়েবসাইট সেট আপ করার উপায় সন্ধান করুন, এবং এটি শুধুমাত্র যখন আপনি wordpress.org আছে সম্ভব। কিন্তু যদি আপনি wordpress.com ব্যবহার করছেন, তাহলে আপনাকে ডোমেন নাম এবং হোস্টিং উভয়ের জন্য ফি প্রদান করতে হবে। যাইহোক, কিছু কোম্পানি তাদের ব্যবহারকারীদের বিনামূল্যে সাবডোমেনের সুবিধা প্রদান করে যখন তারা wordpress.com ব্যবহার করে।

WordPress.com পেড সংস্করণের একটি সিস্টেম অপারেটিং করতে সক্ষম এবং প্রচুর বৈশিষ্ট্য আছে। আপনি যদি একটি পেশাদারী ওয়েবসাইট নির্মাণের জন্য খুঁজছেন, প্রতি বছর খরচ $ 19 থেকে $ 25 থেকে কিছু হয় আপনি আপনার wordpress.org ওয়েবসাইটে আপগ্রেড করতে পারেন এবং কাস্টম ডিজাইনগুলি পেতে পারেন। বিপুল সংখ্যক প্যাকেজ পাওয়া যায় এবং মূল্য এক হোস্টিং কোম্পানি থেকে অন্যে পরিবর্তিত হয়।

ডিজাইন এবং থিম

আপনি ওয়ার্ডপ্রেস.অর্গ এ একটি ফ্রি ওয়েবসাইট ব্যবহার করে থাকেন তাহলে, সম্ভাবনা রয়েছে যে আপনি ডিজাইন এবং থিমগুলিতে সীমিত অ্যাক্সেস পাবেন। কিন্তু যদি আপনি একটি wordpress.com ওয়েবসাইট ব্যবহার করছেন, তারপর আপনি থেকে ডিজাইন এবং থিম প্রচুর পরিমাণে পেতে পারেন। আপনার ওয়েবসাইটটি wordpress.com এর সাথে আরও পেশাগতভাবে এবং আশ্চর্যজনকভাবে তৈরি করা যেতে পারে এবং আপনি প্রচুর ডিজাইনের বৈশিষ্ট্যগুলিও ওয়েবসাইটের ফন্ট হিসাবে প্রদান করতে পারেন।

কার্যাবলী এবং প্লাগইন

ডিজাইন এবং থিমের মতই, আপনি wordpress.org এ প্রচুর ফাংশন এবং প্লাগইন পেতে পারেন, যখন wordpress.com অনেক বেশি ফাংশন প্রদান করে এবং প্লাগইন আপনার প্রত্যাশা অতিক্রম করে।

একবার আপনি একটি ওয়েবসাইট বিকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন, আপনার চূড়ান্ত পদক্ষেপটি একটি নির্ভরযোগ্য হোস্টিং কোম্পানির সন্ধান করা এবং wordpress.com ওয়েবসাইটের জন্য অর্থ প্রদান করা।

November 29, 2017