Back to Question Center
0

মিমোল্ট: গুগল এ্যাঙ্কটিক্স থেকে রেফারেল স্প্যাম অপসারণ শুরু করুন এখনই

1 answers:

অনেক লোক অদ্ভুত রেফারেলগুলি তাদের গুগল অ্যানালিটিক্স রিপোর্টে ভরে উঠছে তোমার কি একই সমস্যা আছে? কোনও সন্দেহ নেই, আপনার ওয়েবসাইটের টন সফটওয়্যারগুলি মিথ্যা কারণ এইসব ব্যক্তিরা আপনার সাইটকে কোনও বিপণনকারীর দ্বারা কখনই উল্লেখ করে না।

আপনি যদি Google এনালিটিটিস কীভাবে কাজ করেন তা বুঝতে না পারেন, তবে আপনি প্রতিদিনের তথ্য এবং রিপোর্টগুলি সম্পর্কে বিভ্রান্তি পেতে পারেন। গুগল অ্যানালিটিক্স আপনার ট্র্যাফিক আয়োজন করে এবং আইপি অ্যাড্রেস এবং সম্পদগুলির উপর ভিত্তি করে এটি বিভিন্ন শ্রেণীতে বিভক্ত করে। কিছু স্প্যামিং কোম্পানি আপনার Google এনালিটিক্স ফাইলগুলিকে deconstruct করে এবং জাল ফলাফলগুলি দেখায়। তারা একাধিক উত্স মাধ্যমে আপনার ওয়েবসাইট অ নৈমিত্তিক ট্রাফিক ড্রাইভ।

জ্যাক মিলার, সিনিয়র কাস্টমার সফলতার পরিচালক সেমল্ট , এখানে ব্যাখ্যা করে কিভাবে Google Analytics এর রেফারেল স্প্যাম থেকে নিরাপদ থাকতে হয়।

Google Analytics থেকে রেফারেল স্প্যাম অপসারণ

মূঢ় স্প্যামিং কোম্পানি আপনার Google Analytics অ্যাকাউন্টের জাভাস্ক্রিপ্ট থেকে ইউএ কোড পেতে। তারপর তারা এই কোডটি সার্ভারে সন্নিবেশ করান, আপনাকে প্রকৃত ভিজিট পাঠানোর ভান করে। আপনার রিপোর্টগুলি, প্রকৃত ফলাফল দেখানো শুরু করে যা প্রকৃতপক্ষে প্রকৃত নয়।

তারা আপনার সাইট কাউকে আপনার সাইট উল্লেখ না হিসাবে মন্দ এবং আপনি গ্রহণ পরিদর্শন বৈধ নয়। অন্য কথায়, আমরা বলতে পারি যে আপনি কোনও সূত্র পাবেন না এবং এই জাল ভঙ্গের কারণে আপনার পণ্য এবং পরিষেবাগুলি বিক্রি করতে পারবেন না। সত্যই বলছে, আপনার Google Analytics প্রতিবেদন থেকে রেফারেল স্প্যামটি <স্প্যানিশ = "পাঠ্য-প্রসাধন: কেউ; সীমানার নীচে: 1px কঠিন;" a href = "HTTPS: // semalt।.com / qa / search-engine.htm "> সার্চ ইঞ্জিন এর নিষেধাজ্ঞা এবং আপনার ওয়েবসাইটকে শাস্তি প্রদান করুন।

ওয়েবসাইটগুলি সংরক্ষণের জন্য Google কয়েকটি টিপস, কৌশল এবং কৌশলগুলি চালু করেছে। আপনি ফিল্টারগুলি তৈরি করে রেফারেল স্প্যাম এবং সন্দেহজনক IP ঠিকানাগুলিকে কেবল ব্লক করতে পারেন। যেহেতু আপনি প্রকৃত ভিজিট পেয়েছেন না তাই স্প্যামাররা আপনার সাইট হ্যাক করে আপনার Google Analytics রিপোর্টগুলির সাথে ক্ষতবিক্ষত হতে পারে। একটি হিসেব অনুযায়ী, এই সমস্যাটির কারণে প্রতি বছর 1২ শতাংশের বেশি ওয়েবসাইটকে শাস্তি দেওয়া হয়

গুগল এন্টিলিটিতে সেগমেন্ট তৈরি করা যা রেফারেল স্প্যাম ব্লক করতে পারে

আপনি যে বিভাগগুলি ব্যবহার করতে চাইতে পারেন সেগুলি দেখুন বিভাগটি খোলার মাধ্যমে আপনি Google Analytics অ্যাকাউন্টে সেগমেন্ট তৈরি করতে পারেন। এখানে আপনাকে প্রতিবেদন ট্যাবে যেতে হবে এবং আপনি যা সম্পাদনা করতে চান বা পরিবর্তন করতে চান তা খুলুন। সেগমেন্ট তৈরির বিকল্পটি ক্লিক করে আপনি সেগুলিকে তৈরি করতে চান সেই স্থানটি। ভবিষ্যতে কোন বিভ্রান্তি এড়াতে আপনাকে সবগুলি বিভাগকে ভুলে যাওয়া উচিত নয়। একবার সেগুলিকে সফলভাবে তৈরি করা হলে, পরবর্তী পদক্ষেপ হল পরিবর্তনগুলি সংরক্ষণ করা। আপনি যে সকল পরিবর্তনগুলি সংরক্ষণের পূর্বে উইন্ডোটি বন্ধ করবেন না।

চূড়ান্ত চিন্তা

প্রতিদিন আমাদের প্রচুর টন সফর উপভোগ করা সম্ভব। কিন্তু যদি আপনি এসইও অথবা স্প্যামিং কোম্পানির ভাড়াটে থাকেন, তবে সম্ভাবনা রয়েছে যে তারা আপনাকে একের পর এক বা অন্যভাবে চোরাচালান করছে। তারা আপনার সার্ভার এবং ওয়ার্ডপ্রেস হিসাবে জাল প্লাগইন এবং স্ক্রিপ্ট ঢুকতে পারে। আপনার ব্যবসা ব্যবহার করা ঝুঁকিপূর্ণ কারণ আপনার ব্যবসা ইন্টারনেটে দণ্ডিত হতে পারে।

আপনি যদি অনলাইনে সাফল্য অর্জন করতে চান, তাহলে আপনাকে তাদের পরিষেবাগুলি ব্যবহার করে বিরক্ত করা উচিত নয়। সর্বদা মনে রাখবেন যে তারা আপনাকে প্রকৃত পরিদর্শন প্রদান করছে না কিন্তু রেফারেল স্প্যাম। প্রকৃত ভিজিট আপনার কিছু পণ্য কিনতে হবে, এবং আপনার Google Analytics অ্যাকাউন্টে সন্নিবেশ করানো স্ক্রিপ্ট আপনার সাইটে একটি জীবনকালের জন্য নিষিদ্ধ হতে পারে।

November 29, 2017
মিমোল্ট: গুগল এ্যাঙ্কটিক্স থেকে রেফারেল স্প্যাম অপসারণ শুরু করুন এখনই
Reply