Back to Question Center
0

সেমল্ট আপনাকে সচেতন থাকতে বলেন বাহিনী কম্পিউটার বাহিনী আক্রমণাত্মক হয়!

1 answers:

ফ্রাঙ্ক অ্যাবাগনাইল, সেমল্ট কাস্টমার সফল ম্যানেজার, বলছেন যে আধুনিক জগতে, জেম্বি সেনারা শুধুমাত্র স্ক্রিনই নয় বরং ইন্টারনেটকেও আক্রমণ করে। তারা বোটনেটের আকারে ইন্টারনেটে আক্রমণ করে। ইন্টারনেট বিশ্লেষকদের মতে, বোটনেট এমন একটি কম্পিউটারকে বোঝায় যা একই রকম ম্যালওয়ারের সংক্রমিত হয়। একটি বট হাদারের এমন কম্পিউটারের রিমোট কন্ট্রোল রয়েছে যা তাদেরকে শিকারের জ্ঞান ছাড়াই কমান্ডার জঙ্গি এবং বোতলজাত করতে দেয়।

উপরন্তু, বট herders কম্পিউটার নেটওয়ার্ক মধ্যে নির্দেশাবলী রিলে করতে পারেন। নির্দেশাবলী ব্যাংকিং ক্রেডেনশিয়াল, ক্রেডিট কার্ড নম্বর, সাইটগুলির বিরুদ্ধে আক্রমণ চালানো, বিজ্ঞাপন জালিয়াতি পরিচালনা এবং ম্যালওয়্যার বা স্প্যাম সরবরাহ করার লক্ষ্যে কাজ করে। এফবিআই পরিচালক জেমস কমাইয়ের সঙ্গে এই মাসের শুরুতে সেনেট বিচার বিভাগের এক শুনানিতে বটনেট উপস্থিত ছিলেন। এর আগে, সিনেটর শেলডন হোয়াইটহাউস বটনেটের সাথে তুলনা করেছেন যে "মন্দ" করে এবং ডিরেক্টরকে ইন্টারনেটের ব্যবহার করতে পারে এমন একটি বড় চ্যালেঞ্জের মূল্যায়ন করার জন্য অনুরোধ করে। কাইয়ি লক্ষ করেছিলেন যে কোন "ভাল বোতলটি" নেই। তিনি আরো ব্যাখ্যা করেছেন যে জঙ্গিদের একটি বাহিনী খারাপ উদ্দেশ্য রয়েছে।

Botnets একটি দশকের জন্য স্থান হয়েছে এবং এখন দ্রুত টাকা এবং হাইজ্যাক মেশিন করতে হ্যাকারদের দ্বারা ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় কৌশল হয়ে গেছে। ইন্টারনেট সিকিউরিটি শিল্পের মতে, বটনেটের সময় সময়ের সাথে সাথে 110 বিলিয়ন ডলারেরও বেশি ক্ষতি হয়েছে।.অধিকন্তু, প্রায় 500 মিলিয়ন কম্পিউটার বোটনেট বাহিনী প্রতি বছর আক্রমণ করে, প্রতি সেকেন্ডে প্রায় 18 জন লোককে অনুবাদ করে।

বিশেষজ্ঞরা মরিস কীটকে প্রথম বোটনেট হিসাবে উল্লেখ করেন যা 1998 সালে প্রকাশিত হয়েছিল। যদিও এই কীটটি আধুনিক ইন্টারনেট থেকে পূর্বসূরী ARPAnet এর শত শত কম্পিউটারে সংক্রমিত হলেও আজকের প্রেক্ষাপটে এটি প্রকৃতপক্ষে একটি বোটনেট নয়। রবার্ট মরিস জুনিয়র, যিনি তৈরি করেছেন মরিস কৃমি, সংক্রামিত কম্পিউটার নিয়ন্ত্রণ করেননি এবং তার অপারেশন থেকে কোনও অর্থ উপার্জন করেননি।

বর্তমানে, বোটনেটগুলি ক্রমান্বয়ে ক্রমান্বয়ে ক্রমান্বয়ে ক্রমান্বয়ে ক্রমাগত কম্পিউটারের দ্বারা পরিচালিত দুর্নীতিবাজ প্রতিষ্ঠানগুলির দ্বারা পরিচালিত হয় যা বোটের পালক বা তার ক্লায়েন্টদের কোটি কোটি ডলার আনতে পারে। 2007 সালে, এফবিআই বোতল রোস্ট হিসাবে ডাবল হিসাবে একটি অপারেশন মাধ্যমে botnets উপর একটি crackdown শুরু। জন শেফার নামে একজন গৃহকর্তা প্ররোচিত এবং একটি বোতলক ফৌজদারী মামলায় দোষী সাব্যস্ত হয় যা প্রক্রিয়া থেকে শুরু করে। কম্পিউটার অপব্যবহার এবং জালিয়াতির দায়বদ্ধতার পরিবর্তে ওয়্যারলেপিং অ্যাক্টের অধীনে তাকে বিচার করা হয়, হ্যাকারদের দমনের জন্য ব্যবহৃত একটি আইন জন এর বোটনেট ম্যালওয়ার ২50,000 কম্পিউটার আক্রমণ করে এবং এটি পেপ্যালের শনাক্তকরণের শিকারদের শিকারে ব্যবহৃত হয়।

2014 সালে, মাইক্রোসফটের একটি ভিন্ন অপারেশন খুব ভাল কাজ করেনি। সফ্টওয়্যার দৈত্য জেনক্সস্কাস এবং Bladabindi দ্বারা ব্যবহৃত হয় যে প্রায় দুই ডজন ডোমেইন নিয়ন্ত্রণ আটকানোর একটি আদালত আদেশ অর্জিত। মাইক্রোসফট সংক্রমিত মেশিনে কমান্ড পাঠানোর পরিবর্তে সন্দেহজনক ডোমেনগুলি জড়িয়ে ফেলতে ব্যর্থ হয়েছে যাতে বোটনেট কমান্ডগুলি অক্ষম করা যায়। প্রক্রিয়ায়, সফটওয়্যার নির্মাতা অনেক আইনি ডোমেইন আটক, এইভাবে লক্ষ লক্ষ তার গ্রাহকদের সাইটের ঠিকানা knocking।

কোম্পানী তার ভুল স্বীকার করে এবং গ্রাহকদের সেবা পুনরুদ্ধারের জন্য তার কর্মের বিপরীত। যাইহোক, এই পদক্ষেপটি দেখায় যে বোতলগুলির উপর ব্যাপকভাবে আক্রমণের ফলে অনিশ্চিত ফলাফল হতে পারে। বট যুদ্ধের জন্য কিছু অপারেশন সফল ছিল এমন সত্ত্বেও, বোটনেট রহস্যোদ্ঘাটন waning এর কোন চিহ্ন এখনো আছে। এই উচ্চ হার যার দ্বারা zombies মেশিন সংক্রমিত কারণে।

November 29, 2017
সেমল্ট আপনাকে সচেতন থাকতে বলেন বাহিনী কম্পিউটার বাহিনী আক্রমণাত্মক হয়!
Reply