Back to Question Center
0

স্যামল্ট: কিভাবে গুগল জানেন কখন (এবং কেন) আপনার ওয়েবসাইট ক্র্যাবলে থামাতে?

1 answers:

গুগল মাকড়সা একটি ওয়েবসাইট বিপণন যখন এসইও প্রচারাভিযানের নিজেই হিসাবে গুরুত্বপূর্ণ। তারা খুঁজে পেতে পারেন সব পৃষ্ঠা থেকে ওয়েবসাইট এবং সূচক বিষয়বস্তু ক্রল। এটি সাইটে আপডেট করা পৃষ্ঠাগুলিতে পুনরায় সূচী করে। এটি একটি নিয়মিত ভিত্তিতে তাই, বিভিন্ন কারণের উপর ভিত্তি করে। তারা অন্তর্ভুক্ত, কিন্তু PageRank, সীমাবদ্ধতা সীমাবদ্ধ নয়, এবং পৃষ্ঠায় পাওয়া লিঙ্ক। গুগল মাকড়সা একটি সাইট ক্রল সংখ্যা বার এক বা একাধিক বিষয় উপর নির্ভর করবে।

একটি ওয়েবসাইট সহজেই দর্শকদের দ্বারা গুগল ক্রল মাকড়সা হিসেবে navigable হতে হবে। এটি একটি ক্রল-বন্ধুত্বপূর্ণ ওয়েবসাইট থাকার একটি এর এসইও প্রচারাভিযানের একটি অতিরিক্ত সুবিধা হয় কেন কারণ। অন্যথায়, গুগল বিষয়বস্তু অ্যাক্সেস করতে অক্ষম হবে, ফলস্বরূপ সাইট এর র্যাঙ্কিং হ্রাস সার্চ ইঞ্জিন র্যাংকিং পৃষ্ঠা।

রস বারবার, সেমল্ট এর গ্রাহক সাফল্যের ম্যানেজারটি, যেটি আপনার সাইটের ক্রলিং হ্রাস বা বন্ধ করার সিদ্ধান্তটি প্রভাবিত করে Google- এর সবচেয়ে গুরুত্বপূর্ণ সূচকের কারনটি সংজ্ঞায়িত করে যেগুলি সংযোগের সময় এবং HTTP অবস্থা কোড অন্যদের মধ্যে disavow কমান্ড অন্তর্ভুক্ত, "অনুসরণ না" ট্যাগ, এবং robots.txt।

সময় এবং HTTP স্থিতি কোড সংযুক্ত করুন

(২)

সংযোগের সময় ফ্যাক্টরটি সেই সময়ের পরিমাণের সাথে সম্পর্কিত যা Google ক্রল বোটটি সাইট সার্ভার এবং ওয়েব পৃষ্ঠাগুলিতে পৌঁছে যায়। গুগলের বেশিরভাগই গুগল দ্বারা মূল্যবান, কারণ এটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতার খুব ইঙ্গিতবহ। যদি ওয়েবপৃষ্ঠা স্পীড-অপ্টিমাইজ করা না হয়, তাহলে সাইটটি খারাপ অবস্থানে থাকবে। গুগল মাকড়সা ওয়েবসাইটটি পৌঁছানোর চেষ্টা করবে, এবং যদি সংযোগ তৈরির সময়টি বেশি হয় তবে তারা পিছিয়ে যায় এবং এটি ঘন ঘন ঘন ঘন করে। উপরন্তু, যদি গুগল ওয়েবসাইটটি বর্তমান গতির সাথে ইন্ডেক্স করতে ব্যর্থ হয়, তবে এটি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ব্যাহত করতে পারে, যেমনটা তার সার্ভারটি ধীরে ধীরে হ্রাস করতে পারে।

দ্বিতীয় ইনডেক্সিং ফ্যাক্টর হচ্ছে HTTP এর অবস্থা কোড যা নির্দেশ করে যে সাইটটি ক্রল করতে সার্ভারটি কতটা ভালভাবে সাড়া দেয়। যদি অবস্থা কোডগুলি 5xx পরিসরের মধ্যে থাকে, তাহলে Google এটিকে বর্তমান সাইটে ক্রল করার হারকে থামাতে বা বিলম্ব করতে নিজেই এটি গ্রহণ করে। 5xx পরিসীমা মধ্যে কিছু সার্ভারের সাথে সম্ভাব্য সমস্যা একটি সূচক এবং যে অনুরোধ সাড়া সমস্যাযুক্ত হতে পারে। অতিরিক্ত সমস্যা সৃষ্টির ঝুঁকির কারণে, Google বটগুলি একপাশে ধাপে ধাপে এবং সার্ভারটি আরও সহজে পৌঁছানোর সময় সূচী পরিচালনা করবে।

যখন গুগল সাইটটি ক্রাউলিং শুরু করে?

গুগল ব্যবহারকারীদের সর্বোত্তম অভিজ্ঞতা প্রদান করে এবং তাদের এসইও উপাদানগুলোকে এই লক্ষ্যগুলির প্রতি উচ্চতর অনুকূল করে তুলতে রাজি করে। যাইহোক, যদি ওয়েবসাইটটি বর্তমানে উপরে উল্লিখিত সমস্যাগুলি প্রদর্শন করে, তাহলে এটি তার Googlebotকে পরে এটিতে ক্রল করার চেষ্টা করবে। যদি সমস্যাগুলি বজায় থাকে, তাহলে মালিক তার সামগ্রীর মধ্য দিয়ে Google এর একটি দুর্দান্ত সুযোগ হারিয়ে ফেলবে এবং এটি অনুসন্ধানের ফলাফলে সুনাম অর্জন করবে। এই সমস্যাগুলি ছাড়াও, স্প্যামের যে কোনও চিহ্ন অনুসন্ধানের ফলাফলগুলিতে কখনও কখনও উপস্থিত থেকে অবরুদ্ধ থাকবে।

গুগল যে সব অন্যান্য অ্যালগরিদম ব্যবহার করে, তার মাকড়সাও স্বয়ংক্রিয় হয়। নির্দিষ্ট প্যারামিটারগুলির উপর ভিত্তি করে তারা অনুসন্ধান, ক্রল এবং ইনডেক্স বিষয়বস্তু তৈরি করে। যদি সাইটটি কিছু সেরা চর্চাগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় তবে সূচীটি ঘটবে না। আরো অনেক কিছু রয়েছে যা জড়িত থাকে, তবে সবসময় আপনার সাইটের সংযুক্ত সময় এবং HTTP স্থিতি কোডগুলি মনোযোগ দিতে ভুলবেন না।

November 29, 2017
স্যামল্ট: কিভাবে গুগল জানেন কখন (এবং কেন) আপনার ওয়েবসাইট ক্র্যাবলে থামাতে?
Reply