Back to Question Center
0

মিমোল্ট: গুগল এনালিটিক্স থেকে অ্যাডমিন ট্র্যাফিকের ফিল্টারিং গুরুত্ব

1 answers:

আপনি কি গুগল অ্যানালিটিকস পরীক্ষা করেছেন এবং লক্ষ্য করেছেন যে কিছু অনিশ্চিত জিনিস ঘটছে? ওয়েল, এটা আমাদের সবই ঘটে, তাই আপনি এই জিনিস নতুন নয়। আমরা আমাদের ওয়েবসাইটে কিছু জিনিস সেট আপ এবং তার নকশা বা বিন্যাস পরিবর্তন যখন বার আছে, কিন্তু ফলাফল হিসাবে প্রত্যাশিত না হয়। এই সব আপনার ভিজিট এবং মান প্রভাবিত করতে পারে ওয়েবসাইট ট্র্যাফিক । এই পরিস্থিতিতে, আপনার Google Analytics থেকে অ্যাডমিন ট্র্যাফিকটি ফিল্টার করা উচিত এবং এটি যখন আপনি বিভিন্ন ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলি ব্যবহার করেন তখন এটি করা যায়। এবং যদি আপনি একটি প্লাগইন ব্যবহার না করেন, তাহলে আপনি নিজে যে জিনিস করতে হবে। গুগল এ্যাঙ্কটিক্যাল আপনাকে ট্র্যাফিক ফিল্টার করতে দেয় যখন আপনি আপনার আইপি অ্যাড্রেস বাদ দেন বা কুকিজের কন্টেন্ট দ্বারা ট্র্যাফিক বাদ দেন।

বেশিরভাগ ক্ষেত্রে এটি প্রথম পদ্ধতিটি দ্বিতীয় পদ্ধতির চেয়ে অনেক ভালো এবং ব্যাপক। লিসা মিচেল, কাস্টমার সফল ম্যানেজার (1২) সেমল্ট বলেছে যে যদি আপনার কাছে আইপি ঠিকানা থাকে যা গতিশীলভাবে তৈরি হয় বা যদি আপনি একটি ল্যাপটপ বা কফি শপের ডিভাইস ব্যবহার করছেন, তাহলে আপনাকে আপনার নিজের ভিজিট বন্ধ করা উচিত গুগল এনালিটিক্স গণনা এই দুটি পদ্ধতির নিজস্ব সুবিধা এবং অসুবিধা আছে এবং আপনার প্রয়োজনীয়তাগুলির উপর ভিত্তি করে নির্বাচিত হতে পারে।

(২)

আপনার IP ঠিকানা বাদ দিন

এই পদ্ধতিটি আপনাকে আপনার Google Analyticsকে আরও ভালভাবে সেট করতে দেয়। এটি আপনাকে আপনার ট্র্যাফিকের গুণমান উন্নত করতে সহায়তা করবে, এবং আপনি নির্দিষ্ট IP ঠিকানাগুলি বা আইপিগুলির একটি পরিসীমা থেকে দৃষ্টিভঙ্গি গ্রহণ করতে পারবেন। যাইহোক, এটি কেবল তখনই করা যাবে যখন আপনি একটি ল্যাপটপ ব্যবহার করছেন এবং একই ডিভাইস থেকে সেটিংস সামঞ্জস্য করতে প্রস্তুত। এবং যদি আপনি অফিসে যান বা আপনার বাড়ির বাইরে থাকেন, তবে এই পদ্ধতিটি কোন উপকার করতে পারবে না। যে ক্ষেত্রে, আপনি দ্বিতীয় পদ্ধতি ব্যবহার করার চেষ্টা করা উচিত। নির্দিষ্ট আইপি দ্বারা ট্র্যাফিক ছাড়া জন্য, আপনি কাস্টম ফিল্টার তৈরি করা উচিত যা আপনার ট্র্যাফিক মান একটি ভাল ভাবে বিশ্লেষণ করতে পারে। আপনার Google Analytics অ্যাকাউন্টে লগ ইন করুন এবং উপরে ডানদিকের কোণায় অবস্থিত সেটিংস বিকল্পটি ক্লিক করুন। তারপর আপনি নতুন ফিল্টার বিকল্পটি চাপুন এবং ফিল্টারের নাম, ফিল্টারের ধরন, IP ঠিকানা এবং অন্যান্যগুলির মত তথ্য যোগ করুন।

কুকি বিষয়বস্তু দ্বারা ট্রাফিক বাদ দিন

আপনি কুকি বিষয়বস্তু দ্বারা ট্র্যাফিক বাদ এবং এই প্রক্রিয়া চলাকালে লক করা না যে ফিল্টার তৈরি করতে হবে। এই পদ্ধতির নেতিবাচক দিক হল যে আপনি এক সময়ে এক IP ঠিকানা বাদ দিতে পারেন এবং এই আইপি একাধিক আইপিগুলিতে সঞ্চালন করতে পারবেন না। প্লাস, এই পদ্ধতিটি আপনার সেটআপের আগে আপনার কুকি মুছে ফেলতে বাধ্যতামূলক। প্রথমত, আপনি আপনার ব্রাউজারে কুকি যোগ হবে যে ফাইল তৈরি করা উচিত। তারপর আপনি এইচটিএমএল ফাইল তৈরি এবং এই বিন্যাসে তাদের যোগ করা উচিত: filter-traffic.html। পরের ধাপটি সার্চ ইঞ্জিনকে আপনার সাইটের বিষয়বস্তুকে কিছু সময়ের জন্য ইন্ডেক্স না করার নির্দেশ দেয়। এটি একটি প্রধান পদক্ষেপ হিসাবে এটি আপনার ওয়েবসাইটের গুণমান এবং এর সামগ্রিক দর্শক নিশ্চিত করবে। একবার আপনি এটি বাদ দিয়ে, পরবর্তী পদক্ষেপ হল আপনার ব্রাউজারে কুকিজ সেটিংসকে সামঞ্জস্য করা। অবশেষে, আপনি জাভাস্ক্রিপ্ট ট্যাগের মধ্যে ট্র্যাকিং কোডগুলি যোগ এবং কাস্টম ভেরিয়েবল সেট করা উচিত, যা পরে Google Analytics এ ফিল্টার করা যেতে পারে।

November 29, 2017
মিমোল্ট: গুগল এনালিটিক্স থেকে অ্যাডমিন ট্র্যাফিকের ফিল্টারিং গুরুত্ব
Reply