Back to Question Center
0

স্যামম্যাট্ বিশেষজ্ঞ: গুগল এর অনুসন্ধান আলগোরিদিম স্প্যাম মানুষ জড়িত হতে পারে

1 answers:

প্রত্যেক এসইও বিশেষজ্ঞ, প্রকাশক বা বিষয়বস্তু লেখক জানেন যে লিঙ্ক বিল্ডিং গুরুত্বপূর্ণ বিষয়গুলির একটি যা সার্চ ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠায় সার্চ ইঞ্জিনে সাইটের র্যাংকিংকে প্রভাবিত করে। এসইও স্পষ্টভাবে লিঙ্ক প্রয়োজন, এবং যারা এসইও সঙ্গে মোকাবিলা তাদের খুব প্রয়োজন।

কিন্তু সার্চ ইঞ্জিন, বিশেষত গুগল, সবচেয়ে লিঙ্ক প্রয়োজন প্রয়োজন এবং এটি ভাল চেয়ে আরো ক্ষতি ঘটাচ্ছে। গুগলের অনুসন্ধান অ্যালগরিদমগুলি র্যাংকিং সাইটের জন্য একটি অবিচ্ছেদ্য মেট্রিক হিসাবে লিঙ্কগুলি ব্যবহার করে। এটি বিভিন্ন ফোরামে লিংক বিল্ডিং এর বিশদ বিশ্লেষণ করেছে। লেখক, ব্লগার এবং প্রকাশক সবসময় তাদের লিংক প্রাপ্তির নতুন পদ্ধতিগুলি অনুসন্ধান করছেন যাতে তাদের বিষয়বস্তু তাদের শ্রোতাদের কাছে পৌঁছানোর একটি ভাল সুযোগ পায়।

মাইকেল ব্রাউন, স্যামাল্ট এর কাস্টমার সফলতার পরিচালক, ব্যাখ্যা করেছেন যে যখন র্যাংকিং সাইটে লিঙ্কগুলি দেওয়া ওজন দেওয়া হয় তখন ব্যাক্সেটে আরো গুরুত্বপূর্ণ র্যাংকিং মেট্রিকগুলি ধাক্কা লাগে। এটি এখন বেশ স্পষ্ট যে গুণমান সামগ্রী, সাইট কর্তৃপক্ষ, এবং সাইটের র্যাঙ্কিংয়ের প্রধান নির্ধারক হিসাবে গুগল এর জোর জবরদস্তি করে শুধু দাবী করে। তার অনুসন্ধান অ্যালগরিদম প্রায় সম্পূর্ণ লিঙ্কগুলির পক্ষে এই দিকগুলিকে উপেক্ষা করে।

ফলস্বরূপ, লিঙ্কে বিল্ডারগুলি প্রভাবশালী এবং অনুমোদিত যে গুণমান সামগ্রী তৈরি করতে বিনিয়োগের প্রচেষ্টার পরিবর্তে লিঙ্কগুলির জন্য অক্লান্তভাবে স্কাউটিং করছে।.

ভোক্তারা এই শিল্পের ত্রুটি থেকে সর্বাধিক ভোগেন। সার্চ ইঞ্জিন ফলাফলের প্রথম পৃষ্ঠায় সাইটগুলি থেকে প্রত্যাশিত সামগ্রী থেকে দরকারী সামগ্রী পাওয়ার পরিবর্তে, যা তারা পায় তা হল অস্পষ্ট বিষয়বস্তুর যা লিংক ব্যবহার করে উচ্চতর স্থান অর্জনের জন্য ব্যবহৃত হয়।

এটি যুক্তিযুক্ত যে লিঙ্কগুলির উপর Google এর অত্যধিক জোরের একটি ধারণার বিকাশকে ফুটিয়ে তুলেছে যে ওয়েবে যা যা বেশি পাওয়া যায় সেটি স্রষ্টার দ্বারা প্রভাবিত হতে পারে। এটা এই মানসিকতা যে সম্ভবত তাদের কন্টেন্ট উচ্চতর স্থান হবে আশা মধ্যে স্প্যাম লিঙ্ক আরো মানুষ চালিত হয়েছে।

যদি সার্চ ইঞ্জিনগুলি তাদের অনুসন্ধান আলগোরিদিমগুলি বিকশিত করার সময় লিঙ্কগুলিতে ওজন কম করে দেয়, তবে প্রত্যেক কন্টেন্ট সৃষ্টিকর্তা জৈব এসইও এর মূলসুলের সাথে যুক্ত হবে। তারা তাদের সাইট ডিজাইনিং এবং তাদের সামগ্রীর সর্বোত্তম মানের তৈরির বিষয়ে আরো উদ্বিগ্ন হবেন যাতে ভোক্তারা সেই সাইটগুলিতে কী খুঁজছে তা জানতে পারে। এই ভোক্তাদের আরো যেমন সাইটে আরো বিশ্বাস করতে হবে। অবশ্যই, কোনও লিঙ্ক বিল্ডিং সম্পর্কে ভুলে যাওয়া চাই না। কিন্তু সবচেয়ে মৌলিক এসইও বিষয়গুলির যত্ন নেওয়ার পর সাইটটি মানের লিঙ্ক আকর্ষণের চেয়ে কিছুই সহজ হবে না। অন্য কথায়, সাইটের পছন্দ হবে কারণ এটি সুবিন্যস্ত।

এটি এখনই দাঁড়িয়েছে, গুগল লোকজনকে তাদের পছন্দ মতো চালানোর জন্য লিঙ্কগুলি ব্যবহার করার অনুমতি দিচ্ছে। দুর্ভাগ্যবশত, এমনকি বড় সাইট এই অপ্রত্যাশিত জিনিস করছে, এবং কেউ কেন এটি Google এটি সঙ্গে দূরে পেতে দেয় আশ্চর্য হয়।

স্প্যামি লিঙ্কের সমস্যা যদি কোনও সমাধান খুঁজে বের করা হয়, তবে Google এর এটির কেন্দ্রস্থলে থাকা উচিত। এটির র্যাঙ্কিং অ্যালগরিদমে লিঙ্কগুলি অত্যধিক ওজন প্রদান বন্ধ করা এবং অনলাইন সামগ্রীগুলির সর্বাধিক গুরুত্বপুর্ন বিষয়গুলির উপর ফোকাস করা উচিত: স্বতন্ত্রতা, কার্যকারিতা, প্রভাব এবং কর্তৃপক্ষ। সার্চ ইঞ্জিনগুলি খেলার মাঠের স্তর তৈরি করতে হবে - সাইটগুলিকে তাদের বিষয়বস্তু গুণমানের উপর ভিত্তি করে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ করে দেয় এবং তারা ভোক্তাদের চাহিদাগুলি কতটুকু গ্রহণ করে। যতক্ষণ না এই ঘটবে তত বেশি মানুষ এই ধারণাটি বিকাশ করবে যে লিঙ্কগুলি SERP র্যাঙ্কিংয়ের রাজা এবং এটি শুধুমাত্র ওয়েবে সাক্ষাত করা যাবে না।

November 29, 2017
স্যামম্যাট্ বিশেষজ্ঞ: গুগল এর অনুসন্ধান আলগোরিদিম স্প্যাম মানুষ জড়িত হতে পারে
Reply