Back to Question Center
0

স্যামম্যাটিক বিশেষজ্ঞ সমস্ত অ্যাপ্লিকেশানগুলিতে অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলিকে ব্লক করতে কীভাবে তা নির্ধারণ করে

1 answers:

অ্যাডব্লক এক্সটেনশনগুলি যেমন অ্যাডব্লক প্লাস ওয়েবমাস্টার এবং ব্লগারদের মধ্যে ব্যাপকভাবে বিখ্যাত, তারা বিরক্তিকর এবং বিক্ষেপযুক্ত বিজ্ঞাপনগুলি হত্যা বা আপনার কম্পিউটার ডিভাইসের গতি কমাতে ব্যবহার করা হয় কিনা। উল্লেখযোগ্য দুর্বলতাগুলির মধ্যে একটি হল এক্সটেনশানগুলি ব্রাউজারের সাথে কাজ করে যখন আপনি মাসগুলিতে তাদের আপডেট করেন না বা তাদের বৈধ উত্স থেকে ইনস্টল না করেন। আপনি যদি বিশ্বব্যাপী কিছু ডোমেন থেকে বিজ্ঞাপন অবরুদ্ধ করতে চান, তাহলে আপনি সহজেই কম্পিউটারের হোস্ট ফাইলগুলি সম্পাদনা করতে পারেন এবং ব্রাউজার, আপনার আইফোন বা অন্য কোন অ্যাপ্লিকেশনকে সেই নির্দিষ্ট কোম্পানীর বিজ্ঞাপনগুলি খুলতে বন্ধ করতে পারেন।

ইগোগার গামেনেনকো, সেমাল্ট থেকে একজন লিড পেশাদার, এখানে ব্যাখ্যা করেছেন যে কিভাবে সম্পূর্ণ প্রক্রিয়াটি কাজ করে।

ডিএনএস ইন্টারনেটে টেলিফোন বই হিসাবে গণ্য করা হয়। আপনার কম্পিউটার বা ল্যাপটপটি নেটওয়ার্কে সার্ভারটি সনাক্ত করার জন্য দুটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করবে। প্রথমে, হোস্ট ফাইলগুলি ব্যবহার করা হতো কিন্তু এখন ইউনিভার্সিটি এবং ডারপা হোস্টগুলির কারণে ফাইলগুলি আরও জটিল হয়ে ওঠে। পরবর্তী সময়ে, ডিএনএ সমস্ত ব্যবহারকারীদের জন্য সেবা সন্ধানের চালু করার লক্ষ্যে চালু করা হয়েছিল। এই দিন, প্রায় সব অপারেটিং সিস্টেম হোস্ট ফাইলগুলি পরীক্ষা করে নাম-থেকে-আইপি নজরদারি সঞ্চালন করে। যদি ফাইলটি পাওয়া যায় না, তবে তারা ডিএনএ অনুসন্ধানগুলি পাঠায়।

সময়ের সাথে, ডিএনএ ইন্টারনেটে একটি গুরুতর নিরাপত্তা সমস্যা হয়ে উঠেছে। মেশিন থেকে যে কোনও ধরনের নাম-থেকে-আইপি অনুসন্ধান পরিবর্তন করার ক্ষমতা আছে আপনার DNS সিস্টেমকে দূরবর্তী সার্ভার এবং SSL- কে বিশ্বাস না করে আপনাকে কিছু জানাতে পারবে না। SSL শংসাপত্রের নিরাপত্তা নিশ্চিত করে যে ডিএনএতে আপনার অনলাইন শপিং অভিজ্ঞতা নিরাপদ এবং সুরক্ষিত। যদি আপনি আপনার অ্যাড-সার্ভারকে স্থানীয় মেশিনে পরিবর্তন করেন, তবে আপনি আপনার ডিভাইসে সহজেই বিভিন্ন কাজ করতে পারবেন, কোন সমস্যা ছাড়াই। আপনি কি সত্যিই কি করতে চান? এই সিস্টেমের কিছু অন্যান্য সুবিধা নীচে আলোচনা করা হয়েছে।

1। এটা ডিএনএ ব্যবহার করার পূর্বে স্থানীয় হোস্ট ফাইল চেক করে কারণ ইন্টারনেট গতি বাড়াতে পারেন।.

2। এটা সব ধরনের ব্রাউজারের জন্য উপযোগী এবং বিভিন্ন কাস্টম অ্যাপগুলির জন্য কাজ করতে পারে যেমন রিয়েলপ্লেয়ার, আইটিউনস, টুইটার এবং অন্যান্য।

3। এটি ওএস নাম রেজল্যুশন পর্যায়ে কাজ করতে পারে এবং TCP এবং UDP ট্র্যাফিকের সাথে কোনও সম্পর্ক নেই।

4। এটি প্ল্যাটফর্ম, এমএস উইন্ডোজ, ওএসএক্স এবং লিনাক্সের উপর নির্ভরশীল। যদি সিস্টেমটি আইপি (ইন্টারনেট প্রোটোকল) ব্যবহার করে, তবে এটি অবশ্যই হোস্ট ফাইল কোথাও থাকবে।

5। এটি বিজ্ঞাপন ট্র্যাকিং বন্ধ করতে পারে, এবং হোস্ট ফাইলটি তার জন্য একটি চমৎকার উৎস। যদি আপনি ট্র্যাক করতে না চান, তাহলে আপনাকে অপ্ট-আউট কুকিজ ব্যবহার করতে হবে।

6। এটি সহজেই ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার ব্লক করতে পারে। যদি সার্ভারের অবস্থানটি ফাইলে যুক্ত করা হয় তবে এটি আপনার কম্পিউটারের নিরাপত্তা বৃদ্ধি করবে এবং চমৎকার নেটওয়ার্কিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।

কমিউনিটি তৈরি ফাইলের সাথে হোস্ট ফাইলটি ব্লক করুন:

প্রথমত, আপনার কম্পিউটারে কোথাও উপস্থিত হোস্ট ফাইলটি সনাক্ত করতে হবে। পরবর্তী ফাইলটি এই ফাইলটি সম্প্রদায় তৈরি ফাইলগুলির সাথে ব্লক করা। যদি আপনার কোন হোস্ট ফাইল না থাকে, তাহলে আপনি এটি পরিবর্তন না করেই চলতে পারেন। কিন্তু যদি আপনার হোস্ট ফাইল থাকে, তবে আপনার ডেটা নষ্ট না হওয়ার বিষয়ে কিছু ব্যাকআপ অনুলিপি তৈরি করতে হবে। হোস্ট ফাইলগুলি তৈরি করার কোনও প্রয়োজন নেই, একাধিক বিজ্ঞাপন সার্ভারগুলি যোগ করা যেমন আপনার কম্পিউটারটি কার্যকরীভাবে কার্যকরী হবে।

চূড়ান্ত নোট:

যখন আপনি আপনার হোস্ট ফাইলের এন্ট্রিতে কোনও ওয়েবসাইট ব্লক করেন, এটি একটি পারমাণবিক বোমার মতো। কিন্তু আপনার পিসিতে এটিকে ব্লক করতে এবং লোড করা থেকে এটি বন্ধ করার জন্য চিন্তা করার কিছু নেই।

November 29, 2017
স্যামম্যাটিক বিশেষজ্ঞ সমস্ত অ্যাপ্লিকেশানগুলিতে অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলিকে ব্লক করতে কীভাবে তা নির্ধারণ করে
Reply