Back to Question Center
0

সামাল্ট বিশেষজ্ঞ বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ইমেল স্পামার সম্পর্কে কথা বলে

1 answers:

আর্টিকেলের মাধ্যমে, জুলিয়া ওয়াশেনভা, স্যামাল্ট ডিজিটাল সার্ভিসেসের সিনিয়র কাস্টমার সফলতার পরিচালক, আপনাকে বিশ্বের সবচেয়ে বিখ্যাত এবং বিপজ্জনক স্প্যামার সম্পর্কে জানাতে - রুশ স্প্যামার, পিটার লেভেশভ

ফেডারেল এজেন্ট রাশিয়ার প্রতিরক্ষার সাহায্যের জন্য কয়েক বছর আগে মস্কো যান। তারা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ইমেল স্প্যামারদের গ্রেফতার করতে চেয়েছিলেন কিন্তু বিদ্রোহী হয়েছিলেন। একটি আমেরিকান আইন প্রয়োগকারী সংস্থার বিষয়টি সম্পর্কে তাদেরকে জানানো হয়েছে। Spammer ছদ্মনাম পিটার সেভারা ব্যবহৃত এবং রাশিয়ান সরকার দ্বারা সুরক্ষিত ছিল। সুতরাং, কেউ তাকে স্পর্শ করতে পারে না বা ক্ষতি করতে পারে অবশেষে, এজেন্ট ফিরে গিয়েছিল এবং তাদের লক্ষ্যমাত্রা ভুল না হওয়া পর্যন্ত অপেক্ষা করেছিল।

ভাল খবর হল যে তিনি একটি ভুল করেছেন এবং বার্সেলোনা ছুটিতে গিয়েছিলাম। স্পেন সরকার তাকে বছর পরে ছিল, এবং পুলিশ কর্মকর্তারা হোটেলে রুম মধ্যে বিস্ফোরিত যেখানে এই স্প্যামার তার স্ত্রী এবং অন্যান্য পরিবারের সদস্যদের সঙ্গে ছিল স্থিত। সেই সময়ে তিনি গ্রেফতার হন এবং ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের সাইবারসিকিউরিটি অফিসার এই মামলার তদন্তের সিদ্ধান্ত নেন। এই খারাপ লোক ভাইরাস দিয়ে তাদের বন্যা দ্বারা টন কম্পিউটার বন্ধ ছিল। অবশেষে, বিচার বিভাগ এই হ্যাকারকে দোষারোপ করে আদালতের কাগজপত্রগুলি প্রকাশ করে। তার মূল নাম পিটার লেভ্যাভভ তিনি জালিয়াতি এবং বৈদ্যুতিন কথোপকথন অবৈধভাবে আটক করার অভিযুক্ত ছিল। আরও তদন্তের জন্য পিটার মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনা ছিল।.

কর্মকর্তারা দাবি করেন যে তিনি গ্রেফতার এবং তার নেটওয়ার্ক আগের তুলনায় আরো ব্যাপক ছিল। কয়েক বছর ধরে, এই ব্যক্তি জালিয়াতি কার্যক্রম চালানোর দ্বারা নিজেকে সমৃদ্ধ করার জন্য তার সাম্রাজ্য ব্যবহার। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশা করছে যে এই স্প্যামার শীঘ্রই তার ভাগ্য দেখতে পাবেন। অতীতে, ক্রেমলিন দখল সারা দেশে অনুরূপ গ্রেপ্তার deplored ছিল। স্প্যানিশ পুলিশ সফলভাবে শ্রীযুক্ত Levashov গ্রেফতার; এবং তার আগে, তাকে অন্য দেশে গ্রেফতার করা হয়েছিল কিন্তু রাশিয়ান সরকারের সাথে জড়িত থাকার কারণে তাকে মুক্তি দেয়া হয়েছিল।

এখন, আশা করা হচ্ছে যে অন্যান্য স্প্যামারদেরও গ্রেফতার করা হবে কারণ সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। পুলিশ কর্মকর্তা এবং সাইবার সিকিউরিটি এজেন্টরা বছরের পর বছর লেভশভকে অনুসরণ করে, যথাযথ হতে ২006 সাল পর্যন্ত। এখন পর্যন্ত, এই লোকটি সাহারার নেটওয়ার্ক ব্যবহার করে কোটি কোটি ডলার আয় করেছে এবং তাদের ম্যালওয়্যার (কিলিহস) ইনজেকশনের মাধ্যমে অনেক কম্পিউটার হ্যাক করেছে।

স্প্যাম প্রচারের খরচ $ 300 থেকে $ 700 প্রতি ইমেলের জন্য। তিনি তার গ্রাহকদের ডিসকাউন্ট অফার করেন, তাদের অফারগুলিতে লজ্জাবতী করেন এবং তাদের অর্থ চুরি করতে চেয়েছিলেন। ল্যাভানোভের প্রধান লক্ষ্য আমেরিকান কম্পিউটার ছিল। এতদূর, এটা স্পষ্ট নয় কেন তিনি তার পরিবারের সাথে বিদেশে ভ্রমণের মাধ্যমে তার জীবনকে ঝুঁকি করেছেন। যাইহোক, cybersecurity গবেষকরা বলছেন যে তিনি রাশিয়া থেকে স্পেন যাওয়ার সময় তার পরিচয় গোপন করার চেষ্টা করেছিলেন।

এফবিআই যে তথ্য পেয়েছিলেন Levashov তার দেশ ছেড়ে এবং অবকাশ জন্য বার্সেলোনা ভ্রমণ ছিল। আমেরিকান পুলিশ অফিসার একটি তাত্ক্ষণিক পদক্ষেপ নেয় এবং যত তাড়াতাড়ি সম্ভব তাকে গ্রেপ্তার করতে চেয়েছিলেন। মিশন চলাকালীন, এফবিআই এজেন্ট ক্ষমতা প্রয়োগ করে যেগুলি সংশোধনের অধীন প্রদত্ত ক্ষমতা ছিল যা ফৌজদারী কার্যবিধির ফেডেরাল রুলস 41 নামে পরিচিত। এটি তাদের এই ভাইরাস সহ আরো বেশি কম্পিউটারকে সংক্রামিত করতে থামাতে দেয় এবং এখন, লেয়াভেশভ তার বাকি জীবন কারাগারে ব্যয় করতে যাচ্ছে।

November 29, 2017
সামাল্ট বিশেষজ্ঞ বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ইমেল স্পামার সম্পর্কে কথা বলে
Reply