Back to Question Center
0

মিমোল্ট থেকে ইমেজ অপ্টিমাইজেশান টিপস

1 answers:

আমরা একটি দৃশ্যমান বিশ্বের বাস, এবং ইমেজ অপ্টিমাইজেশান তাত্পর্য উপেক্ষা করা যাবে না। উচ্চ মানের ছবিগুলি আপনার ওয়েবসাইটকে আরও আকর্ষণীয় করে তুলতে এবং প্রচুর জৈব ট্র্যাফিক চালায়। যথোপযুক্ত সামগ্রী এবং ইমেজ অপ্টিমাইজেশান ছাড়াই, আপনি হয়তো পছন্দসই ফলাফল পেতে পারেন না। চিত্র অপ্টিমাইজেশান অনেক উপায়ে সুবিধাজনক, উদাহরণস্বরূপ, এটি ব্যবহারকারীর ভাল অভিজ্ঞতা প্রদান করে, আপনার পৃষ্ঠা লোডের সময় দ্রুতগতির করে এবং উন্নতমানের র্যাংকিং বিকল্পগুলি প্রদান করে। চাক্ষুষ অনুসন্ধান প্রযুক্তির সাম্প্রতিক মাসগুলিতে বিশিষ্ট অগ্রগতি হয়েছে এবং সার্চ ইঞ্জিনগুলি ছবিগুলির সামগ্রী সনাক্ত করতে পারে না। তাই, তারা আপনার ছবির পাঠ্যের উপর নির্ভর করে ছবিটি কীভাবে বুঝতে পারে এবং কীভাবে তারা বিষয়গুলি বা নিবন্ধগুলি সম্পর্কিত। এখানে ম্যাক্স বেলের দেওয়া ওয়েবমাস্টার এবং ব্লগারদের জন্য বিশিষ্ট ইমেজ অপ্টিমাইজেশান টিপস, সেমল্টের গ্রাহক সফল পরিচালক ।

স্টক চিত্র এসইও সাহায্য করতে পারে না:

আপনি আপনার ছবি ওয়েবসাইট পপ করতে চান, আপনি স্টক চিত্র পূর্ণ এক্সেস থাকতে হবে। তবে স্টক ইমেজ এসইওতে সাহায্য করতে পারে না কারণ আপনাকে অন পেজ এবং অফ-পেজ এসইও আলাদা ভাবে চালিয়ে যেতে হবে। অনেকগুলি সাইট একই স্টক ছবির সাথে চটকালো হয়, তাই আপনাকে এমন অনন্য এবং আকর্ষণীয় ইমেজগুলি সম্পর্কে ভাবতে হবে যা কখনোই ব্যবহার করা হয়নি। এমনকি যখন স্টক চিত্রগুলি অপ্টিমাইজ করা হয় তখন মূল ছবিগুলির সাথে তাদের একই প্রভাব বা এসইও সুবিধা থাকবে।

উচ্চ মানের ছবি ব্যবহার করুন:

আপনার সমস্ত নিবন্ধে অনন্য এবং উচ্চ মানের ফটো ব্যবহার করা গুরুত্বপূর্ণ। আপনি ব্যবহার আরো উদ্ভাবনী ইমেজ, ভাল আপনার মতভেদ সার্চ ইঞ্জিন মধ্যে র্যাংকিং হয়।.মূল ছবি মানেই আপনার কপিরাইট মুক্ত ফটোগুলি ব্যবহার করা উচিত। আপনি যদি শাট্টারস্টক বা গ্যাট্টি ইমেজগুলিতে অ্যাক্সেস না পান তবে আপনি একটি ক্যামেরা ব্যবহার করে ঘরের ফটোগুলি নিতে পারেন। আপনার ব্র্যান্ড সম্পর্কে প্রচুর তথ্য আপনার দর্শকদের সাথে সরবরাহ করুন, এবং এটি শুধুমাত্র দৃশ্যত প্রভাবশালী ভিডিও এবং ছবিগুলির সাথে সম্ভব।

আপনার গ্রাহকদের আপনার কোম্পানির একটি আভাস দিন, অথবা আপনার দর্শকদের সাড়া হবে একটি উচ্চ মানের পণ্য ইমেজ প্রদান।

অনেক ব্যবহারকারী স্টক ফটো উপেক্ষা। উচ্চমানের মূল ছবিগুলি আপনাকে অনুসন্ধান ফলাফলগুলিতে দাঁড়াতে, আপনার ব্র্যান্ডের ব্যক্তিত্ব দেখান এবং আপনার ওয়েবসাইটে আরও লোকেদের আকৃষ্ট করে।

কপিরাইট সাবধান:

আপনি যে ছবিটি নির্বাচন করেছেন তার উপর ভিত্তি করে, আপনাকে নিশ্চিত করতে হবে যে ছবিটি ব্যবহার করা যায় না এবং কোন কপিরাইট বিরোধ নেই। আপনি যদি শাট্টারস্টক, গেটি ইমেজ, ডিপোজিটফিলস বা অন্যান্য অনুরূপ প্লাটফর্মে অ্যাক্সেস পেয়ে থাকেন তবে আপনি কপিরাইট বিরোধের বিষয়ে উদ্বেগ ছাড়া আপনি যতটা ফটো চান তত বেশি ব্যবহার করতে পারেন। কিন্তু আপনি যদি তাদের ইমেজ ব্যবহার করার লাইসেন্স না থাকে তাহলে আপনাকে একটি ব্যয়বহুল মামলা করতে হবে। ডিএমসিএ (ডিজিটাল মিলেনিয়াম কপিরাইট অ্যাক্ট) এর অধীনে, ব্যবহারকারীরা কোনও বিষয়বস্তু এবং ছবি ব্যবহার করতে পারে না কারণ এটি কপিরাইট সমস্যাগুলি লঙ্ঘন করে।

JPEG সেরা:

বিভিন্ন ইমেজ ফরম্যাট আছে, কিন্তু JPEG সেরা এবং ব্যাপকভাবে ব্যবহৃত ইমেজ ফরম্যাট। এটি পুনরায় আকার দেওয়া বা সংকুচিত করার সময় আপনার ছবির মান বজায় রাখার জন্য অনেকগুলি বিকল্প সরবরাহ করে। আপনি চূড়ান্ত ছবিটি আপনার সাইটের লেআউট এবং বিষয়বস্তু অনুসারে নিশ্চিত করতে রঙ, নিদর্শন এবং ছায়া দিয়ে খেলতে পারেন। এটি সত্য যে JPEG ইমেজগুলিকে সংকুচিত করা সহজ এবং ছোট এবং বড় মাপ উভয়ই ব্যবহার করা যেতে পারে।

মোড়ানো:

যখন এসইও আসে তখন আপনার ইমেজগুলি নামকরণ করা গুরুত্বপূর্ণ। আপনি আপনার ইমেজ সংক্ষিপ্ত সংক্ষিপ্ত বিবরণ তৈরি করা উচিত এবং নিশ্চিত করুন যে প্রধান কীওয়ার্ড সেই নামের মধ্যে যোগ করা হয়েছে। গুগল, ইয়াহু, এবং বিং আপনার কন্টেন্ট এবং ছবি সহজে ক্রল করবে যদি কীওয়ার্ড এবং বাক্যাংশ সঠিকভাবে ব্যবহৃত হয়।

November 29, 2017
মিমোল্ট থেকে ইমেজ অপ্টিমাইজেশান টিপস
Reply