Back to Question Center
0

সেমটিট বিশেষজ্ঞ থেকে চিত্র অপ্টিমাইজেশান টিপস

1 answers:

যে চিত্রগুলি অপ্টিমাইজ করা হয় না এমন একটি ওয়েবসাইটের কার্যকারিতার সাথে সম্পর্কিত গুরুতর ফলাফলগুলি হতে পারে। অধিকাংশ ক্ষেত্রে যখন আপনার ওয়েবসাইট গতি খুব ধীর, "অপ্রত্যাশিত" ছবি দোষের বড় অংশ বহন করে। আমাদের বর্তমান বিশ্ব প্রায় সব শিল্পে কটেজ প্রতিযোগিতার দ্বারা চিহ্নিত। যে কারণে ধীর ওয়েবসাইট শুধু তাপ বেঁচে থাকতে পারে না

জেসন অ্যাডলার, সেমল্ট কাস্টমার সফল ম্যানেজার, সতর্ক করে দেয় যে যদি কোনও ব্যবহারকারী আপনার সাইট পরিদর্শন করে এবং মনে করে যে সে তার থেকে আরও বেশি সেকেন্ডের বেশি সময় ধরে ব্যবহার করছে, আপনার প্রতিদ্বন্দ্বী এর ওয়েবসাইটে যদি এটি অপেক্ষাকৃত দ্রুত লোড হয়।

আপনি কিভাবে আপনার ছবিগুলি আপনার সাইট ধীর না হয় নিশ্চিত না

এসইও উন্নতিতে এই সাতটি ইমেজ অপটিমাইজেশন টিপস ব্যবহার করা বিবেচনা করুন:

1। উচ্চ মানের মূল ছবি ব্যবহার করুন

এটি একটি মৌলিক সত্য যা সব ধরনের ওয়েবসাইটের সামগ্রীতে প্রযোজ্য। যদি আপনি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের লক্ষ্য রাখেন তবে আপনার সাইটে আপনার সবচেয়ে অনন্য এবং মূল ছবিগুলির প্রয়োজন। যদি আপনি একটি ভাল মানের ক্যামেরা দিয়ে ছবি তুলতে পারেন বা ডিজাইনাররা মূল ফটোগুলি তৈরি করতে পারেন, তবে আপনার সাইটকে উচ্চতর অবস্থানে থাকতে হবে।

স্টক ফটো ব্যবহার প্রলোভন বোধগম্যভাবে উচ্চ হতে পারে। যাইহোক, আপনি সত্যিই এমন একটি ছবি তুলতে চান না যা লক্ষ লক্ষ অন্যান্য সাইট আছে।

2। সরঞ্জাম সঙ্গে আপনার ছবি উন্নত

ব্যবহারকারীরা এমন ছবিগুলি যেমন শুধু আকর্ষণীয় নয় বরং ব্যক্তিগতকৃতও নয় ছবির সম্পাদনা সরঞ্জামগুলো ইন্টারনেটে ব্যাপকভাবে বিস্তৃত। আপনি তাদের অনলাইন পোস্ট করার আগে আপনার ছবিতে কিছু যোগ করার জন্য একটি উপযুক্ত সরঞ্জাম সবসময় খুঁজে পেতে পারেন।

আপনি টেক্সট যোগ করতে চান কিনা, স্বতন্ত্রতা, ব্যক্তিত্ব বা তার আপীল উন্নত প্রয়োজন, তার জন্য একটি টুল আছে। ইমেজ তৈরির জন্য ফটো এডিটিং টুল ব্যবহার করুন এবং আপনার সাইটকে একটি প্রান্তে রাখুন।

3। বর্ণনামূলক এবং কীওয়ার্ড-সমৃদ্ধ ফাইলের নামগুলি

এসইও এর সেরা চর্চা ইমেজ বর্ণনা ফাইলের নাম কীওয়ার্ড জড়িত গুরুত্ব জোর। এই ধরনের একটি ফাইলের নাম সূচিত হয় <একটি শৈলী = "পাঠ্য-প্রসাধন: কেউ; সীমান্ত-নিম্নাংশ: 1 পিএক্স কঠিন;" a href = "HTTPS: // semalt।.ইমেজটি সম্পর্কে অনুসন্ধান ইঞ্জিন সার্চ ইঞ্জিন এবং যখন আপনি ছবিগুলি ডাউনলোড করেন তখন ডিফল্ট নামকরণের পরিবর্তে যে কোনটি সঠিকভাবে সম্ভাব্য ছবিতে বর্ণনা করে।

4। আপনার চিত্রের আকার হ্রাস করুন

আপনি ইমেজ মানের হ্রাস ছাড়া ফাইলের আকার কমাতে পারেন ইমেজগুলি পুনরায় আকার ও সংকোচন করে, আপনি সাইটের গতির উন্নতি করতে পারেন।

অ্যাডোবি ফটোশপের "সংরক্ষণের জন্য ওয়েব" বৈশিষ্ট্যটি ব্যবহার করুন যাতে আপনার ওয়েবসাইটের ইমেজ শেষ হয় যাতে সর্বাধিক আকার থাকে।

5। সঠিক ফাইল বিন্যাস ব্যবহার করুন

তিনটি সাধারণ ইমেজ ফরম্যাট আছে: JPEG, PNG, এবং GIF।

JPEG সবচেয়ে জনপ্রিয় বিন্যাস কারণ এটি ছোট ছোট মাপ রাখে। GIF বেশিরভাগই অ্যানিমেশন এবং সহজ শিল্পের জন্য ব্যবহৃত হয়। এটি স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড সমর্থন করে এবং তাই কোম্পানীর লোগো এবং অন্যান্য ওয়েবসাইট উপাদানগুলির জন্য নিখুঁত। পিএনজি এবং JPEG এর একটি আরও আধুনিক বিকল্প। এই বিন্যাস স্বচ্ছতা সমর্থন করে, স্বয়ংক্রিয় গামা সংশোধন, এবং আরও ভাল রঙ পরিসর আছে।

6। ইমেজ Alt পাঠ্য এবং শিরোনাম অপ্টিমাইজ করুন

আপনার ওয়েবসাইটকে SERP গুলিতে সেরা র্যাঙ্কিং অর্জনে সহায়তা করার জন্য এবং ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য ইমেজটির আলটিচ টেক্সট এবং শিরোনাম যথাযথভাবে প্রস্তুত করা উচিত।

Alt টেক্সট সম্ভবত আপনার পণ্য গুগল ওয়েব এবং ইমেজ অনুসন্ধান প্রদর্শিত হবে তা নিশ্চিত করার জন্য সবচেয়ে ভাল উপায়।

7। আপনার সাইটের জন্য ইমেজ সাইটম্যাপ তৈরি করুন

ইমেজ সাইটম্যাপ সার্চ ইঞ্জিন তথ্য একটি সাইটে পাওয়া ইমেজ সম্পর্কে। একটি জাভাস্ক্রিপ্ট কোড ইমেজ লোড এমনকি যদি, একটি sitemap ইমেজ খুঁজে পেতে এই ইঞ্জিন অনুমতি দেয়। একটি সাইটম্যাপ তৈরি করা একটি পৃষ্ঠায় চিত্রগুলি সম্পর্কে তথ্য যোগ করা জড়িত। এটি সাইটম্যাপ তালিকাভুক্ত প্রতিটি URL এর জন্য করা হয়।

SEO জন্য ইমেজ অপটিমাইজেশন প্রচেষ্টা অবশ্যই মূল্যবান। আপনার সাইট লোড দ্রুত এবং দর্শক তারা দ্রুত চান কি পেতে পারেন। ধীর ওয়েবসাইটগুলি দৃশ্যমানতা হ্রাস, রূপান্তর হার হ্রাস এবং এইভাবে বিক্রয় এবং আয়। উপরের টিপস আপনাকে এই ক্ষতিগুলি এড়াতে সাহায্য করবে।

November 29, 2017
সেমটিট বিশেষজ্ঞ থেকে চিত্র অপ্টিমাইজেশান টিপস
Reply