Back to Question Center
0

স্যামম্যাটিক বিশেষজ্ঞ: কিভাবে আপনার বিশ্লেষণ রেফারাল ডেটা ত্যাগ করে রেফারেল স্প্যাম অবরোধ করবেন

1 answers:

কখনও কখনও, আপনার ওয়েবসাইট রেফারেল ট্রাফিক পেতে পারে। এই ক্ষেত্রে, এই ট্র্যাফিকটি আপনার বিশ্লেষণের ডেটাগুলিতে অনেক প্রতিকূল প্রভাব সৃষ্টি করতে পারে। ই-কমার্স বিপণনের উদ্দেশ্যে প্রতিটি ওয়েবমাস্টারের সুনির্দিষ্ট এবং নির্ভুল তথ্য প্রয়োজন। স্প্যামবোট এবং রেফারেল স্প্যাম প্রদানের অন্যান্য উৎসগুলিতে স্প্যাম ডেটাতে অনেক তথ্য থাকতে পারে। এই ক্ষেত্রে, ব্যবহারকারীরা ই-কমার্স ক্ষেত্রের অগ্রগতি সম্পর্কিত ভুল তথ্য পেতে পারেন। আপনার ডেটা থেকে জাল ট্র্যাশটি অপসারণ করতে, আপনার এনালিটিক্স ডেটা থেকে রেফারেল স্প্যামকে কীভাবে অবরোধ করবেন তা শিখতে হতে পারে।

এই প্রবন্ধে, জ্যাম মিলার, সেমলেট ডিজিটাল সার্ভিসেসের একটি পেশাদার স্টাফ সদস্য, বিভিন্ন কৌশল সরবরাহ করে যা আপনাকে সঠিক ট্রাফিক পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে:

জাল ট্র্যাফিক নির্ধারণ

অধিকাংশ ক্ষেত্রে, জাল ট্র্যাফিক ডোমেনগুলি থেকে উত্পন্ন হয় যা হোস্টনামগুলি লুকানোর চেষ্টা করে। জাল ট্র্যাফিক জাল থেকে আসা হতে পারে ল্যান্ডিং পৃষ্ঠাগুলি । Blackhat এসইও এজেন্সি যারা সস্তা জন্য দ্রুত ফলাফল প্রতিশ্রুতি এই জাল ট্রাফিক সূত্র অধিকাংশ আছে ঝোঁক। মেজর বিস্ফোরণ ঘাঁটিগুলি আপনার ওয়েবসাইটে ফোনিক পৃষ্ঠার ভয়েস চালানোর অনেক হোস্টনাম অন্তর্ভুক্ত। অধিকাংশ ক্ষেত্রে, এই তথ্য এই পোর্টালের সাথে অনেক লোকের সাথে যোগাযোগ করে এমন ভাবে হস্তক্ষেপ করে। অসুরক্ষিত ইমেল প্রদানকারীর ব্যবহার এই ধরনের ট্রাফিক পাওয়ার ঝুঁকি বাড়ায়।

একটি দূষিত ইন্টারনেট ব্যবহারকারী আপনার Google Analytics সম্পত্তি ID পেতে সক্ষম হতে পারে।.আপনার সম্পত্তি আইডি ব্যবহার করে, যতক্ষণ পর্যন্ত তারা Google এনালিটিক্সগুলির কার্যাবলী সম্পাদন করছে ততক্ষণ তারা কোনও ম্যাট্রিক্সকে বাড়াতে বা হ্রাস করতে পারে। গুগল অ্যানালিটিক্সের প্রতিটি সংস্করণ এই ধরনের ওয়েব ভিজিটের বিষয়। অন্য ক্ষেত্রে, কিছু ইমেল প্রদানকারী স্প্যাম ডোমেন থেকে আসা ইমেলগুলি সনাক্ত করতে থাকে। সর্বাধিক ডোমেনের জন্য একটি নিরাপদ ইমেল প্রদানকারী ব্যবহার করা অপরিহার্য।

রেফারেল স্প্যাম কীভাবে অবরোধ করবেন

আপনি তাদের ডোমেইন ডোমেনের একটি .htaccess ফাইল ব্যবহার করে তাদের স্প্যাম ডোমেন প্রতিরোধ করতে পারেন। একটি আপা সার্ভার ব্যবহার করে ব্যবহারকারীরা তাদের ওয়েবসাইটের উপর অনেক কোড ব্যবহার করার বিকল্প আছে। আপনার ওয়েবসাইট এই সিস্টেম চলমান যখন এটি যত্ন নেওয়া অপরিহার্য। এই কোডগুলির কিছু সার্ভার থেকে সম্পূর্ণ সাইট নিচে pulling সম্ভাবনা আছে। তাছাড়া, তারা রেফারেল স্প্যামের ঝুঁকিতে পড়তে পারে।

আপনি Google Analytics স্প্যাম ফিল্টারগুলি ব্যবহার করতে পারেন। বেশিরভাগ ওয়েবমাস্টার তাদের ওয়েব সাইটের বিশ্লেষণ কার্যগুলিতে তাদের সাহায্য করার জন্য Google Analytics অ্যাকাউন্ট রয়েছে। অ্যাডমিন ট্যাবে, আপনি আপনার পছন্দের একটি নির্দিষ্ট ডোমেন থেকে আসছে ট্রাফিক অবরোধ করতে পারেন। আপনি আপনার পছন্দের কাস্টম ফিল্টার যোগ করতে পারবেন। এই ফিল্টার স্প্যামগুলির ক্ষেত্রগুলি থেকে আসার ট্র্যাফিক মেট্রিকগুলি অবরোধ করতে পারে। আপনি IP ঠিকানা দ্বারা ট্রাফিক ফিল্টার করতে পারেন। কুকি এবং অন্যান্য দিক ব্যবহার আপনার ওয়েবসাইটে নিরাপত্তা উন্নত করতে পারেন।

উপসংহার

রেফারেল স্প্যামটি অনেক ই-কমার্স কার্যক্রমের সম্মুখীন একটি চ্যালেঞ্জিং কাজ হতে পারে। উদাহরণস্বরূপ, ই-কমার্স ওয়েবসাইটগুলি পরিচালনাকারী ব্যক্তিরা অনেক স্প্যাম এবং অন্যান্য বিভিন্ন ব্যবসাগুলিকেও পূরণ করতে পারে। রেফারেল ট্রাফিক ব্লক শেখা কঠিন হতে পারে। এই নির্দেশিকাটি আপনাকে আপনার ওয়েবসাইটের তথ্য সহ হস্তক্ষেপের মাধ্যমে রেফারেল স্প্যাম প্রতিরোধ করার বিষয়ে টিপসগুলির সাহায্যে সহায়তা করতে পারে। তদ্ব্যতীত, আপনি আপনার ডোমেনে জাল ওয়েব পরিদর্শন তৈরীর থেকে বট ফিল্টার করতে পারেন।

November 29, 2017
স্যামম্যাটিক বিশেষজ্ঞ: কিভাবে আপনার বিশ্লেষণ রেফারাল ডেটা ত্যাগ করে রেফারেল স্প্যাম অবরোধ করবেন
Reply