Back to Question Center
0

মিমাংসা: রেফারার স্প্যাম এবং - মনে রাখা বাধ্যতামূলক টিপস

1 answers:

একটি ব্লগ বা একটি ই-কমার্স ওয়েবসাইট চালানো একটি সমৃদ্ধ এবং পুরষ্কারস্বরূপ অভিজ্ঞতা যা ব্যবসার বৃদ্ধি এবং সুযোগ তৈরির সম্ভাবনার অনেক সুযোগ দেয়। যাইহোক, বেশ কিছু ইডিয়টের অনলাইন কোম্পানিগুলি ধ্বংস করার এবং কোনও নির্দিষ্ট কারণ ছাড়াই সবার জন্য বাধা তৈরি করার চেষ্টা করে। তারা একটি জগৎ তৈরির চেয়ে আরও কিছু করতে চায়, এবং রেফারার স্প্যামার তাদের মধ্যে একজন। এটা বলতে নিরাপদ যে রেফারার স্প্যামার এবং হ্যাকাররা ইন্টারনেটের গ্রাফিটি শিল্পী যারা সবসময় অনলাইনে অশিক্ষিত চিহ্নগুলি ত্যাগ করতে চায়

আপনি যদি Google অ্যানালিটিক্স অ্যাকাউন্টটি পরীক্ষা করেন এবং অজানা ওয়েবসাইটের রেফারারদের মধ্যে বৃদ্ধি দেখতে পান তবে আপনার ওয়েবসাইটকে লক্ষ্যবস্তু বলে মনে করা হয় এবং যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নিতে হবে। রেফারেল স্প্যাম পাঠাতে ওয়েবসাইট হাফিংটনপস্ট.com, priceg.com cenoval.ru, এবং bestwebsitesawards.com হয়। এটি অদ্ভুত বলে মনে হতে পারে, তবে বেশিরভাগ ওয়েবমাস্টার ও ব্লগারের ধারণা নেই যে তাদের সাইটগুলি জালিয়াতি গ্রহণ করছে, তাদের বেশিরভাগই আমরা উপরে উল্লেখিত সাইটগুলি থেকে এসেছি।

সৌভাগ্যক্রমে, ম্যাক্স বেল, গ্রাহক সফল পরিচালক সেমল্ট , এই সাইটগুলিকে ব্লক করে ইন্টারনেটে আপনার ব্যবসাকে বিরক্ত করতে তাদের ট্র্যাফিক বন্ধ করার কিছু উপায় এখানে প্রদান করে।

রেফারার স্প্যাম মোকাবেলা করার জন্য .htaccess ফাইলটি ব্যবহার করুন

আপনার সাইট আপাচি ওয়েবসাইটের মাধ্যমে হোস্ট করা হলে, আপনাকে আপডেট করতে হবে।.htaccess ফাইলটি সেরা উপায় স্প্যামার এবং খারাপ bots বাদ না .htaccess ফাইল ব্লক করা হয়। আপনি এ্যাপাচি এ তাদের পুনঃনির্দেশিত করতে পারেন যা তাদের পক্ষে অনুমান করা সহজ হবে না।

গুগল অ্যানালিটিক্স ফিল্টার

অধিকাংশ পরিস্থিতিতে, স্প্যামার এবং তাদের বট আপনার ওয়েবসাইট পরিদর্শন করবে না। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে এই বিটগুলি ব্লক করে Google Analytics অ্যাকাউন্টে বিশেষ কোডগুলি সন্নিবেশ করে তাদের নিজস্ব ওয়েবসাইটগুলিতে পুনরুদ্ধার করতে হবে। আপনি আপনার Google Analytics প্রোফাইলে ফিল্টারও তৈরি করতে পারেন, এবং এটি আপনাকে আপনার ট্র্যাফিকের গুণমান উন্নত করতে সাহায্য করবে। সৌভাগ্যবশত, গুগল অ্যানালিটিক্স বিশ্লেষণ বিশ্লেষণ বিশ্লেষক বিশ্লেষণ বিশ্লেষণ ডেটা এবং রিপোর্ট থেকে স্প্যামারদের নিষ্কাশন করার প্রচুর প্রস্তাব। এই পদ্ধতির একমাত্র পথভ্রষ্টতা এটি একযোগে সমস্ত ওয়েবসাইটে প্রয়োগ করা হবে না।

ম্যানুয়ালি বোট ফিল্টার কনফিগার

আপনি নিজে বট ফিল্টারিং কনফিগার করতে পারেন। এর জন্য আপনার Google Analytics অ্যাকাউন্টে যান এবং নতুন ফিল্টার তৈরি করুন। কাস্টম বিকল্প নির্বাচন করুন এবং এতে নির্দিষ্ট কোড সন্নিবেশ করুন।

রেফারার স্প্যাম আইপি ঠিকানা ব্লক করা

আপনি সহজেই রেফারার স্প্যাম আইপি অ্যাড্রেসগুলি ব্লক করতে পারেন। আমি বেনামী আইপি থেকে আসার ট্র্যাফিক বন্ধ করার ধাপ পছন্দ করি। আপনি এই অনুশীলন দ্বারা আপনার ওয়েবসাইট থেকে স্প্যামার্স অ্যাক্সেস অস্বীকার করা হয় তা নিশ্চিত করা উচিত।

Google বিশ্লেষণ আইপি বর্জন তালিকা

পরবর্তী পদক্ষেপ হল আপনি Google Analytics আইপি বর্জন তালিকাটি সংরক্ষণ করেছেন তা নিশ্চিত করতে। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি এই তালিকাটি বাদ না করা পর্যন্ত আপনি সেরা ফলাফল উপভোগ করতে পারবেন না। Google এ্যাঙ্কট্যান্ট তালিকাটি বাদ দিতে এবং আইপি ঠিকানাগুলিকে ব্লক করার জন্য বিপুল সংখ্যক বিকল্প প্রদান করে। আপনি সহজেই আপনার ওয়েবসাইটে একটি প্লাগইন নির্বাচন এবং ইনস্টল করতে পারেন, এর সম্পূর্ণ নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত করা।

November 29, 2017
মিমাংসা: রেফারার স্প্যাম এবং ndash; মনে রাখা বাধ্যতামূলক টিপস
Reply